আল্লামা সৈয়দ জাহান শাহ চির নিদ্রায় শায়িত

অসংখ্য ভক্ত-মুরিদানকে কাঁদিয়ে মরহুম পিতা আল্লামা সৈয়দ আবেদ শাহ আল মাদানীর পায়ের নিচে চির নিদ্রায় শায়িত হলেন হাজীগঞ্জের ইমামে রাব্বানী দরবার শরীফের মেজ হুজুর আল্লমা সৈয়দ জাহান শাহ মোজাদ্দেদী।

বুধবার ধেররা ইমামে রাব্বানী দরবার শরীফে বাদ আসর দুই দফা জানাজা শেষে দরবার অভ্যন্তরে দাফন করা হয় এই আলেমে দ্বীনকে। বিভিন্ন রোগে আক্রান্ত আল্লামা সৈয়দ জাহান শাহ এর আগে গত মঙ্গলবার রাত সাড়ে ৯ টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ মেয়ে ও ৪ ছেলেসহ বহু মুরিদান ও আশেকান রেখে গেছেন। তাঁর মৃত্যুতে মুরিদান ও আশেকানদের মাঝে শোকের ছায়া নেমে আসে।

মরহুমের জানাজার প্রথম জামাতে ইমামতি করেন মরহুমের তৃতীয় ভাই ও ধেররা ইমামে রাব্বানী রাব্বানী দরবার শরীফের পীরে ত্বরিকত আল্লামা সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী। মরহুমের ২য় জানাজার জামায়াতে ইমামতি করেন মরহুমের বড় ছেলে আল্লামা সৈয়দ মাখদুম শাহ মোজাদ্দেদী। উভয় জামাতে সব মিলিয়ে কয়েক সহ¯্রাধিক মুসল্লি, আশেকান ও মুরিদান অংশ দেন। এ সময় বহু মুরিদানকে কাঁদতে দেখা গেছে।

মরহুমের জানাজার পূর্বে বক্তব্য রাখেন হাজীগঞ্জ পৌরসভার মেয়র আসম মাহবুব উল আলম লিপন, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, পরিবারের পক্ষে আল্লামা সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী, ফরিদগঞ্জ আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ ড. একেএম মাহবুবুর রহমান প্রমুখ।

জানাজায় আরো অংশ নেন হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মাঈনুদ্দিন, ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, হাজীগঞ্জ পৌরসভার সাবেক মেয়র আব্দুল মান্নান খাঁন বাচ্চু, বদরপুর দরবার শরীফের পীরে কামেল আল্লামা আবু সুফিয়ান আল কাদেরী, ঘনিয়া দরবার শরীফের পীরে ত্বরিকত হজরত মাওলানা হাফেজ জুনায়েদুল হক নকশেবন্দী, সাদ্রা দরবার শরীফের ড. বাকী বিল্লাহ, চাঁদপুর প্রেসক্লাব নেতৃবৃন্দসহ হাজার হাজার মুরিদান ও আশেকান।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *