আল্লাহর পথে যারা ব্যয় করে তাদের সম্পদ আল্লাহ বৃদ্ধি করেন :পরিকল্পনা প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ॥

পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেছেন, ইসলামের পাঁচটি মৌলিক স্তম্ভের মধ্যে অন্যতম হচ্ছে জাকাত। জাকাত আদায় ও এর বণ্টন একদিকে যেমন গুরুত্বপূর্ণ বাধ্যতামূলক ইবাদাত, তেমনি তা সমাজ থেকে দারিদ্র্য দূর করে ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার কার্যকর একটি উপাদানও বটে। আল্লাহর পথে যারা ব্যয় করে তাদের সম্পদ আল্লাহ বৃদ্ধি করেন। যারা আল্লাহর পথে তাদের সম্পদ ব্যয় করে, তাদের উপমা একটি বীজের মতো, যা উৎপন্ন করলো সাতটি শীষ, প্রতিটি শীষে রয়েছে একশ’ দানা। আর আল্লাহ যাকে চান তার জন্যে বাড়িয়ে দেন। ৩০ এপ্রিল শনিবার দুপুরে মতলব উত্তর উপজেলার পশ্চিম ইসলামাবাদের নিজ বাড়িতে জাকাতের কাপড় বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, অসহায় গরিব ও দুঃস্থদের মাঝে জাকাত বিতরণ করতে হবে। এ বিষয়ে কুরআন মাজীদে সুনির্দিষ্ট নির্দেশনা দেয়া হয়েছে। যারা জাকাত গ্রহণ করে এটা তাদের অপরাধ নয় এটা তাদের অধিকার।

এ সময় উপস্থিত ছিলেন মতলব উত্তর উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ইসলামাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাখাওয়াত হোসেন সরকার মুকুল, সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য সচিব অ্যাডঃ আক্তারুজ্জামান, ইসলামাবাদ ইউনিয়ন কৃষক লীগের সভাপতি ও ইউপি সদস্য খলিল মেম্বার, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক রাসেল বাবু প্রমুখ।

এছাড়াও রাজনৈতিক নেতা-কর্মী ও স্থানীয় গণ্যমান্যবর্গ উপস্থিতি ছিলেন। আলোচনা শেষে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড.শামসুল আলম মোহন অসহায় গরিব ও দুঃস্থদের মাস ২ হাজার জাকাতের শাড়ি-লুঙ্গি বিতরণ করেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.