ইংরেজি শেখাতে হলে শিক্ষকদের আগে দক্ষ হতে হবে: এডিসি মাহমুদ জামান

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেছেন, এই কোর্স একটি চমৎকার উদ্যোগ। ৬ মাসের জুম এ্যাপসের মাধ্যমে পরিচালিত এই কোর্সের ফলে আমাদের প্রাথমিক বিদ্যালয়ের সম্মানিত শিক্ষকগনের মধ্যে ইংরেজি শিক্ষা বা ইংরেজিতে কথা বলার যে জড়তা তা অনেকাংশেই কেটে যাবে। ইংরেজি একটি আন্তর্জাতিক ভাষা। এই প্রতিযোগিতামূলক বিশ্বায়নের যুগে একটি না জানলে ও বলতে না পারলে আমরা পিছিয়ে থাকবো। তাই আমাদের নতুন প্রজন্মকে ইংরেজি শেখাতে হলে আগে শিক্ষকগনের ইংরেজিতে দক্ষ হতে হবে। আর এই কোর্সটি সেক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমি মনে করি।

শনিবার (৯ জানুয়ারি) সকালে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে জুম প্রশিক্ষণের মাধ্যমে উদ্ভাবনী ইংরেজি ভাষার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক বলেন, এই কোর্সের মাধ্যমে শিক্ষকগন ইংরেজি শিক্ষার পাশাপাশি চাকরির বিধানাবলী, পতাকা বিধি, জাতীয় সঙ্গীত, টেবিল ম্যানার ইত্যাদিও শিখেছে জেনে আমি খুবই আনন্দিত হয়েছি। এই কোর্সের ধারাবাহিকতা অব্যাহত রাখার জন্য আমি ডিপিও মহোদয়কে অনুরোধ করছি।

তিনি আরো বলেন, আমি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগনের ইংরেজি শিক্ষার জন্য একটি ইংলিশ ল্যাংগুয়েজ ক্লাব চালুর উদ্যোগ নেয়ার জন্য ডিপিও মহোদয়কে অনুরোধ করছি। এর জন্য চাঁদপুর জেলা প্রশাসন থেকেও প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করা হবে। আজকের এই The One Innovative English Language Zoom Course এর সমাপনী অনুষ্ঠানটি অত্যন্ত চমৎকারবাবে আয়োজনের জন্য জেলা প্রাথমিক শিক্ষা বিভাগের সকলকে ধন্যবাদ।

সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রাথমিক অফিসার মোঃ শাহাবুদ্দিন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ দাউদ হোসেন চৌধুরী, পিটিআই সুপার জয়নাল আবেদীন, প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাধারণ সম্পাদক রহিম বাদশা প্রমূখ।

সহকারি শিক্ষক সুরঞ্জিত কর এর সঞ্চালনায় শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন, রহমত আলী পাটওয়ারী, আল মামুন, প্রধান শিক্ষক শাহাজাহান সিদ্দিকী, মাকসুদা আক্তার, আব্দুর রহমান, সুফিয়া আক্তার প্রমূখ।

আলোচনা সভা শেষে আমন্ত্রিত অতিথিদের ক্রেস্ট দিয়ে সম্মাননা দেয়া হয়। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সমাপনী অনুষ্ঠানের সমাপ্তি হয়।

Recommended For You

About the Author: News Room

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *