ইউনিয়নের ন্যায় বিচার ও সুশাসন প্রতিষ্ঠিত হবে:জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক॥

চাঁদপুরে হাজীগঞ্জ-শাহরাস্তি উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে নব-নির্বাচিত চেয়ারম্যানের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ৯ ফেব্রুয়ারি বুধবার বেলা ১১টায় চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে দুটি উপজেলার ২১ জন নব-নির্বাচিত চেয়ারম্যানদের শপথবাক্য পাঠ করান জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। এরমধ্যে হাজীগঞ্জের ১১জন এবং শাহরাস্তি উপজেলার ১০ জন চেয়ারম্যান।

শপথ নেয়া নির্বাচিত চেয়ারম্যানের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, আপনারা অত্যন্ত সৌভাগ্যবান যে, আপনারা জনগণের প্রত্যেক্ষ ভোটে নির্বাচিত চেয়ারম্যান। যে নির্বাচন হয়েছে সততা স্বচ্ছতা এবং নিরপেক্ষতার সাথে। জনগণ উৎসবমুখর পরিবেশে ভোট দিয়ে আপনাদেরকে তাদের প্রতিনিধি নির্বাচিত করেছেন। এজন্যে আপনাদের প্রতি আমার এবং জনগণের প্রত্যাশাও অনেক।

তিনি আরো বলেন, সরকারের অংশ হিসেবে আপনারা যে শপথ নিয়েছেন তার প্রত্যেকটি বাক্য আপনারা মেনে চলবেন। জনগণের অনেক আশা আকাক্সক্ষা থাকে আপনাদের মাধ্যমে ইউনিয়নের ন্যায় বিচার ও সুশাসন প্রতিষ্ঠিত হবে। বর্তমানে চেয়ারম্যানদের বিচারিক ক্ষমতা দেওয়া হয়েছে। আপনারা গ্রাম আদালতকে শক্তিশালী করে ন্যায় বিচার প্রতিষ্ঠা করবেন। এতে মামলার জট কমে আসবে।

চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আবিদা সিফাতের পরিচালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন, শাহরাঘিএক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান। এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক দাউদ হোসেনসহ জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

চেয়ারম্যানদের মধ্যে থেকে বক্তব্য রাখেন, ৩নং কালচোঁ উত্তর ইউনিয়ন চেয়ারম্যান মানিক হোসেন প্রধানীয়া ও রায়শ্রী উত্তর ইউনিয়নের চেয়ারম্যান মোশারফ হোসেন।

হাজীগঞ্জ উপজেলা থেকে নব-নির্বাচিতরা চেয়ারম্যানরা হলেন, ১নং রাজারগাঁও ইউনিয়নের আলহাজ আব্দুল হাদী মিয়া, ২নং বাকিলা ইউনিয়নের মিজানুর রহমান মিলন, ৩নং কালচোঁ উত্তর ইউনিয়নের মানিক হোসেন প্রধানীয়া, ৪নং কালচোঁ দক্ষিণ ইউনিয়নের গোলাম মোস্তফা স্বপন, ৫নং সদর ইউনিয়নের ইউসুফ প্রধানীয়া সুমন, ৬নং বড়কুল পূর্ব ইউনিয়নে মজিবুর রহমান মজিব, ৭নং বড়কুল পশ্চিম ইউনিয়নের নুরুল আমিন হেলাল, ৮নং হাটিলা পূর্ব ইউনিয়নের মোস্তফা কামাল মজুমদার, ৯নং গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নে কাজী নুরুর রহমান বেলাল, ১০নং গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নে গিয়াস উদ্দিন বাচ্চু ও ১১নং হাটিলা পশ্চিম ইউনিয়নে একেএম মজিবুর রহমান।

অপর দিকে শাহরাস্তি উপজেলার ১০ টি ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যারা হলেন, সুচিপাড়া উত্তর ইউনিয়নের মোস্তফা কামাল মজুমদার, সুচিপাড়া দক্ষিণ ইউনিয়নের মাহতাব উদ্দিন আহমদ হেলাল, চিতোষী পূর্ব ইউনিয়নের আলম বেলাল, চিতোষী পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান জোবায়েদ কবির বাহাদুর, রায়শ্রী উত্তর ইউনিয়নের মোঃ মোশারফ হোসেন,রায়শ্রী দক্ষিণ ইউনিয়নের মোঃ আঃ রাজ্জাক, মেহের উত্তর ইউনিয়নের মো. জহিরুল ইসলাম মজুমদার, মেহের দক্ষিণ ইউনিয়নের মো. রুহুল আমিন, টামটা উত্তর ইউনিয়নের মো. ওমর ফারুক দর্জি ও টামটা দক্ষিণ ইউনিয়নের জহিরুল ইসলাম মানিক।

উল্লেখ্য, গত ২৬ ডিসেম্বর হাজীগঞ্জের ১১টি এবং শাহরাস্তি উপজেলার ১০ টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.