ইজিবাইকে ডান পাশ বন্ধ না করলে নাম্বার প্লেট পাবে না

মেঘনা বার্তা ডেস্ক ॥

সড়ক দূঘটনা এড়াতে ইজিবাইকে ডান পাশ বন্ধ না করলে নাম্বার প্লেট অনুমোধন হবে না । এমনই সিদ্ধান্ত নিয়েছে চাঁদপুর পৌর সভা । ১৭ সেপ্টেম্বর শনিবার চাঁদপুর পৌরসভার ইজি বাইক পরিবহন মালিক সমবায় সমিতি লিমিটেডের সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ সিন্ধান্ত জানান পৌরসভার মেয়র মো.জিল্লুর রহমান জুয়েল।

বিকেলে চাঁদপুর পৌর আন্তঃ বাসা টার্মিনালে আয়োজিত অনুষ্ঠানে ইজিবাইকের ডান সাইড বন্ধকরন,নতুন ভাড়া বাস্তবায়ন ও চালকদের ড্রাইভিং লাইসেন্স এবং সড়কে চলাচলের বিষয়ে দিক নির্দেশনা মূলক আলোচনা করা হয়।

এ সময় তিনি বলেন, ইজিবাইক হচ্ছে চাঁদপুর পৌরসভার একটি আয়ের উৎস। শহরে যানজটের ক্ষেত্রে এই পরিবহনকে দায়ী করা হচ্ছে। আমরা যদি শহরের রাস্তা গুলো প্রসস্ত করতে পারতাম তাহলে হয়তো আমাদেরকে শহরে এই যানজটে পড়তে হতো না।

এছাড়াও চাঁদপুর পৌরসভায় পূর্বে যেসব বাড়িগুলো নির্মাণ করা হয়েছে,সেগুলো পৌরসভার নকশা অনুযায়ী নির্মাণ করা হয়নি। বাড়ির মালিকরা রাস্তার জায়গা না রেখেই বাড়ি নির্মাণ করেছেন। সে ক্ষেত্রেও কিন্তু যানজটের সৃষ্টি হয়ে থাকে।

তিনি আরও বলেন, আমি নির্বাচনের আগে ওয়াদা করেছিলাম নতুন করে ইজি বাইকের কোন লাইসেন্স দেবোনা। পূর্বে ইজিবাইকের ২৮শ’ লাইসেন্স ছিলো, আমি তা অনেকটা কমিয়ে এনেছি। বর্তমানে ২৬,শ ২৮ টি লাইসেন্স রয়েছে।

ইজি বাইক মালিক ও চালকদের উদ্দেশ্যে তিনি বলেন,আপনাদেরকেও সতর্ক হতে হবে। কারণ ইজিবাইক নিয়ে আমাদের ওপর অনেক চাপ আসছে। আপনারা সতর্কভাবে না চললে হয়তোবা একটা সময় আমিও হয়তো আপনাদেরকে নিরাপত্তা দিতে পারবো না। কারণ পৌরসভার এই আয়ের জায়গাটি আমিও কিন্তু ক্ষতিগ্রস্ত হতে দিতে চাইবোনা। আর ইজিবাইকের স্ট্যান্ডের জায়গা বের করার চেষ্টা করছি। কারণ জায়গা সংকটের কারণে ইজি বাইকের নির্ধারিত কোন স্ট্যান্ড করা যাচ্ছে না।

তিনি আরো বলেন,ইজিবাইকের ডান পাশ বন্ধ করে দিতে হবে। ডান পাশ দিয়ে যাত্রী ওঠার কারণে অনেক সময় যানজটের সৃষ্টি হয়। নয়তো নাম্বার প্লেট আনতে গেলে ডান পাশ বন্ধ না থাকলে কিন্তু কাউকে নাম্বার প্লেট দেওয়া হবে না। আপনারা ভাড়া নিয়ে যাত্রীদের সাথে খারাপ আচরণ করবেন না। যেখানে সেখানে যাত্রী ওঠা নামা করানো যাবেনা। সাধারণ নাগরিকদের যাতে ভোগান্তি না হয় আমাদেরকে সেটিও দেখতে হবে। আমরা ইজিবাইকের নতুন ভাড়া নির্ধারিত সাইনবোর্ড শহরের বিভিন্ন পয়েন্টে টাঙ্গাবো।

ইজিবাইক চালকদের এক প্রশ্নের জবাবে তিনি মোটর চালিত রিকশা সম্পর্কে বলেন, আগামীতে আমি কোন রিক্সা মালিকদের লাইসেন্স দেবোনা। যিনি রিক্সা চালক তাদেরকেই রিক্সার লাইসেন্স দেওয়া হবে । একজনকে একটির বেশি দুটি লাইসেন্স দেবো না। যারা চাঁদপুরের মানুষ আমরা তাদেরকে লাইসেন্স দিবো।

চাঁদপুর পৌরসভা ইজিবাইক পরিবহন মালিক সমিতি লিমিটেডের সভাপতি মোঃ নাসির উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফজলুল কাদের চৌধুরীর পরিচালনায় বক্তব্য রাখেন,সহ-সভাপতি নুরুল ইসলাম,যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ হানিফ গাজী,সাংগঠনিক সম্পাদক শাহ আলম টিটু সরকার,দপ্তর সম্পাদক মোঃ মাইনুদ্দিন,কার্যকরি কমিটির সদস্য মোঃ আবু তাহের ও সুমন সহ অন্যান্য নেতৃবৃন্দ।

শেয়ার করুন: