ইলিশ রক্ষায় চাঁদপুর সদরকে মডেল উপজেলা হিসেবে রুপান্তর করতে চাই: ইউএনও শানজিদা শাহানাজ

আনোয়ারুল হক :

চাঁদপুর সদর উপজেলার ১৪ নং রাজরাজ্বেশর ইউনিয়নে জাটকা সংরক্ষণে জেলেদের সাথে উপজেলা প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।৪ মার্চ বৃহস্পতিবার সকাল ১১ টায় রাজরাজ্বেশর ইউনিয়ন পরিষদের মাঠে রাজরাজ্বেশর ইউনিয়নের জেলেদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শানজিদা শাহানাজ।

এ সময় তিনি বলেন,জেলা টাস্কফোর্স, কোস্টগার্ড, নির্বাহী ম্যাজিট্রট,নৌ পুলিশ,স্থানীয় জনপ্রতিনিধি ও জেলেদের সমন্বিত সহযোগীতায় জাটকা সংরক্ষন অভিযানকে সফল করতে হবে।আপনারা এই ২ মাস মাছ ধরবেন না।সরকার আপনাদেকে চাল দিচ্ছে ৪ মাস।যদি আপনারা এই নিষিদ্ধ সময়ে মাছ ধরতে যান, তাহলে মনে রাখবেন আপনার অবশ্যই ধরা পরবেন,কঠোর শাস্তির আওতায় আসবেন।যদি আমাদের এই অঞ্চলে অন্য অঞ্চলের জেলেরা মাছ ধরতে আসে,আপনারা সাথে সাথে আমাদের জানাবেন,আমরা সাথে সাথে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিবো।আমি আশা করছি এই নিষিদ্ধ সময়ে আপনারা জাটকা মাছ ধরতে নদীতে যাবেন না।পাশাপাশি মা বোনরাও জেলে ভাইদেরকে উৎসাহ দিবেন তারা যেন এই ২ মাস নদীতে জাটকা মাছ ধরতে নদীতে না যায়।

তিনি আরো বলেন, ইলিশ আমাদের জাতীয় সম্পদ,তাই আপনাদের সহযোগিতায় ইলিশ রক্ষায় সারাদেশের মধ্যে চাঁদপুর সদরকে মডেল উপজেলা হিসেবে রুপান্তর করতে চাই। আমি আশা করি আপনাদের সহযোগিতা করবেন। এসময় তিনি জেলেদের হাতে সরকারি সহায়তার বিভিন্ন কার্ড তুলে দেন।

রাজরাজ্বেশর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: হযরত আলী বেপারীর সভাপতিত্বে ও উপজেলা সহকারি মৎস্য কর্মকর্তা মোঃ মাহাবুর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্যে রাখেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সুদীপ ভট্রাচার্য,যুবউন্নয়ন কর্মকর্তা মো:মনির হোসেন,নৌ পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ জহিরুল হক,আওয়ামী মৎসজীবী লীগের সভাপতি আব্দুল মালেক দেওয়ান, মৎস্যজীবী প্রতিনিধি মোঃ তসলিম বেপারী, মো:শাহ আলম মল্লিক প্রমুখ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *