ইলিশ সম্পদ রক্ষায় সকলকে এগিয়ে আসতে হবে : এমপি রুহুল

নিজস্ব প্রতিবেদক:

মতলব উত্তর উপজেলায় ২০২১-২০২২ অর্থবছরে ‘ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যাবস্থাপনা প্রকল্প ’এর আওতায় নিবন্ধিত জেলেদের মাঝে বিকল্প আয় বর্ধন মূলক (১০টি গরু) উপকরণ বিতরণ করা হয়েছে।

রবিবার (১৩ ফেব্রুয়ারী) দুপুরে উপজেলা পরিষদ শোভিত বটতলায় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা দপ্তরের উদ্যোগে উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসানের সভাপতিত্বে উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন- চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল।

প্রধান অতিথির বক্তব্যে নুরুল আমিন রুহুল বলেন, বর্তমান ইলিশ সম্পদ রক্ষায় সকলকে এগিয়ে আসতে হবে । অবরোধের সময় জেলেরা যাতে তাদের পরিবার পরিজন নিয়ে জীবিকা নির্বাহ করতে পারে তার জন্য বর্তমান সরকার জেলেদের ভিজিডি কার্ডের মাধ্যমে চাল দিচ্ছে। প্রকৃত জেলেরা যাতে চাল পায় তার জন্য মৎস্য কর্মকর্তাসহ উপজেলা প্রশাসনকে কঠোর নজরদারী করার জন্য বলেন তিনি বলেন। বর্তমান সরকারের যথাযথ পদক্ষেপের কারনে আমরা নদীতে বড় ইলিশ মাছ পাচ্ছি। এতে জেলেরা যেমন লাভবান হচ্ছে পাশাপাশি দেশবাসী বড় ইলিশ খেতে পারছে। জেলেদের অনেক সুযোগ সুবিধা দেয়ার পরও কিছু কিছু অসাধু এবং লোভী লোক চুরি করে ঝাটকাসহ ছােট মাছ স্বীকার করছে । এদের বিরুদ্বে সকলকে ঐক্যবদ্ধ হয়ে সতর্ক থাকতে হবে।

তিনি আরো বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলার মানুষকে ভালোবাসেন। এ জন্য নিবন্ধিত জেলেদের বিকল্প কর্মসংস্থান হিসেবে উপহারস্বরূপ উপজেলায় ১০জন জেলেকে মাঝে গরুর বকনা বাছুর বিতরণ করা হয়েছে। এই ধারাবাহিকতায় উপজেলার বাকি সুবিধাভোগী জেলেদের এই প্রকল্পের আওতায় নিয়ে আসা হবে বলে জানান তিনি।

নুরুল আমিন রুহুল বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে আজ এগিয়ে যাচ্ছে। তার নির্দেশেই জেলা ও উপজেলার সকল সরকারি কর্মকর্তাগন দেশের উন্নয়নের স্বার্থে একযোগে কাজ করে যাচ্ছেন।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, জেলা মৎস্য অফিসার মো.গোলাম মেহেদী হাসান।

উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. হেদায়েত উল্ল্যাহ, প্রকল্প পরিচালক শামসুল আলম পাটোয়ারী, উপজেলা ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার, ফতেপুর পশ্চিম ইউপি চেয়ারম্যান নুর মোহাম্মদ, ফরাজিকান্দি ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার রেজাউল করিম, ষাটনল ইউপি চেয়ারম্যান ফেরদৌস আলম প্রমুখ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.