ইলিশ সম্পদ রক্ষায় সকলে আরো তৎপর হতে হবে এমপি রুহুল

মতলব উত্তর প্রতিবেদক:

২০২১-২২ অর্থ বছরে বৃহত্তর কুমিল্লা জেলার মৎস্য উন্নয়ন প্রকল্প এর আওতায় চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় নিবন্ধিত জেলেদের মাঝে বিকল্প আয়বর্ধনমূলক কর্মসুচির উপকরন হিসেবে ছাগল এবং ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্প এর আওতায় নিবন্ধিত জেলেদের মাঝে বৈধ জাল বিতরন করা হয়েছে।

শনিবার (১৮ জুন) দুপুরে উপজেলা পরিষদ চত্ত্বরে আয়োজিত উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুল।

এ সময় এমপি নুরুল আমিন রুহুল বলেন, ইলিশ মাছ জাতীয় সম্পদ। এই সম্পদ রক্ষা করা সকলের দায়িত্ব। তাই নিষিদ্ধ সময়ে কেউ ইলিশ বা জাটকা ধরবেন না, মজুদ ও পরিবহন থেকে বিরত থাকতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জেলের বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে অনেক উপকরণ দিচ্ছেন। তাছাড়া খাদ্য সহায়তা সহ বিভিন্ন সুবিধা দিচ্ছেন। তাই ইলিশ সম্পদ রক্ষায় সকলে আরো তৎপর হতে হবে।

তিনি আরও বলেন, ইলিশ মাছ দেশের চাহিদা মিটিয়ে এখন বিদেশেও রপ্তানি হচ্ছে। এটাও আওয়ামী লীগ সরকারের একটা সফলতা। এই সফলতা আরো বেগবান করতে জেলে ও সাধারণ জনগণের আরো সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।

সহকারী কমিশনার (ভূমি) মোঃ হেদায়েত উল্লাহর সভাপতিত্বে ও সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মনোয়ারা বেগমের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, চট্টগ্রাম বিভাগের উপপরিচালক আব্দুস ছাত্তার, চাঁদপর জেলা মৎস্য কর্মকর্তা গোলাম মেহেদী হাসান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার। আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি সিরাজুল ইসলাম লস্কর, ছেঙ্গারচরপৌর আওয়ামী লীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরী, ষাটনল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফেরদৌস আলম সরকার, উপজেলা আওয়ামী যুবলীগের প্রচার সম্পাদক রেফায়েত উল্লাহ দর্জি প্রমুখ। এসময় সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Loading

শেয়ার করুন: