ইসলামের শত্রুদের বিরুদ্ধে লড়াই করতে হবে : ড. এনায়েতুল্লাহ আব্বাসী

মতলব উত্তর ব্যুরো

এখন সময় হলো ঐক্যবদ্ধ হয়ে কাজ করার। শত্রুরা ইসলামের বিপক্ষে বিভিন্নভাবে ষড়যন্ত্রে লিপ্ত আছে। আমাদের নিজেদের মধ্যে ফিকাহগত মতানৈক্য থাকতে পারে, তবে আকিদার ব্যাপারে, কুফরীর ব্যাপারে ইসলামের ব্যাপারে ঐক্যবদ্ধ থাকতে হবে। এ ক্ষেত্রে মতানৈক্য চলবে না। আল্লাহর রাসুলের মর্যাদার বিষয়ে, খতমে নবুওয়াতের বিষয়, ঈমানের বিষয়ে সবাইকে এক থেকে ইসলামের শত্রুদের বিরুদ্ধে লড়াই করতে হবে।

শনিবার দুপুরে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর বাইতুন নাজাত জামে মসজিদ এর নির্মাণ উপলক্ষে মসজিদ কমিটি ও সর্বস্তরের মুসল্লিগণের আয়োজনে ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে মাহফিল শেষ দিনে প্রধান অতিথির বক্তব্যে বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মুফতী ড: সাইয়্যেদ মুহাম্মাদ এনায়েতুল্লাহ আব্বাসী ওয়া সিদ্দিকী পীর সাহেব জৈনপুরী এসব কথা বলেন।
ডক্টর এনায়েতুল্লাহ আব্বাসী আরো বলেন, বর্তমান সময়ে বাংলাদেশ ইসলাম নিয়ে অনেক ষড়যন্ত্র চলছে। ইসলামের শত্রুরা ইসলামকে বিনষ্ট করতে বিভিন্ন প্রক্রিয়ায় ষড়যন্ত্র করে যাচ্ছে। বাংলাদেশের হক্কানী আলেম উলামারা ইসলাম রক্ষার্থে কঠিন সময় পার করছে। এ অবস্থায় আমাদের সবাইকে নিজেদের ক্ষুদ্র মতানৈক্য বাদ দিয়ে ইসলামের জন্য ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

মুফতী ড. এনায়েতুল্লাহ আব্বাসী আরো বলেন, আল্লাহ থেকে প্রেরিত একমাত্র মনোনীত জীবন ব্যবস্থা হলো ইসলাম। পবিত্র কুরআন মাজীদ একমাত্র কিতাব যাতে বিশ্বমানবতার মুক্তি নিহিত আছে। কুরআনই একমাত্র নির্ভুল বিজ্ঞানময় গ্রন্থ। পৃথিবীর সকল বিজ্ঞানীদের বক্তব্য যে সব সময় সঠিক তা নয়, অনেক বক্তব্যই যে ভুল তা পরবর্তীতে বিজ্ঞানী প্রমাণ করেছে। বিজ্ঞান দ্বারা কুরআনের বিচার করা যাবে না, বরং কুরআন থেকেই বিজ্ঞানের বিচার করতে হবে। বিংশ শতাব্দি অথবা তার কয়েক শ’ বছর আগে যে সকল থিউরি বিজ্ঞানীরা দিয়েছেন তা আল্লাহ পাক পবিত্র কুরআনে অনেক আগেই জানিয়ে দিয়েছেন। মহাগ্রন্থ আল-কুরআন একমাত্র সঠিক, নির্ভুল ও বিজ্ঞানময় গ্রন্থ। তাই আমাদের ব্যক্তি জীবন থেকে সমগ্র জীবনে পবিত্র কুরআনের অনুসরণ করতে হবে।

সভাপতিত্ব করেন এখলাছপুর আল মাদরাসাতুল আরাবিয়া ইসলামিয়া মাদরাসার মোহতামিম আল্লামা হাফেজ মুহাম্মদ ইব্রাহীম।

বাইতুন নাজাত জামে মসজিদের ইমাম ক্বারী এইচ এম মাইনুদ্দীন খান ইসলামাবাদীর পরিচালনায় বিশেষ বক্তার বয়ান করেন, মাওলানা লোকমান হোসাইন, মাওলানা হাফেজ শাহ মোহাম্মদ বদিউজ্জামান বাহার, ক্বারী ওবায়েদুল্লাহ আব্বাসী ওয়া সিদ্দিকী। মাহফিলে আরো উপস্থিত ছিলেন, বাইতুন নাজাত জামে মসজিদ কমিটির সভাপতি আবদুল হাকিম মিয়াজী,বাইতুন নাজাত জামে মসজিদের মোতাওয়াল্লী মো. গোলাম সারওয়ারসহ এলাকার হাজার হাজার মুসল্লীগণ।

ইসলামী সংগীত পরিবেশন করেন সুমধুর কণ্ঠস্বর জাহিদুল্লাজ জামি ও ইত্তহাদ শিল্পীগোষ্ঠী। এদিকে প্রধান বক্তা ড. এনায়েত উল্লাহ আব্বাসী হেলিকপ্টারে যোগে এসে অবতরণ করেন। হেলিকপ্টার দেখতে শত শত উৎসুক জনতা ভীড় জমান। স্থানীয় আলেম-উলামা ও ধর্মপ্রাণ মুসল্লিরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন: