উদ্যোক্তা হতে হলে অনেক টাকার প্রয়োজন নেই : জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক :

চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান বলেছেন জীবনে বড় হতে হলে প্রশিক্ষণের বিকল্প নেই। সকল প্রশিক্ষনই গুরুত্বপূর্ণ। তিনি বৃহস্পতিবার সকালে জেলাপ্রশাসকের কার্যালয়ে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কতৃপক্ষের উদ্যোগে উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন (ইএসডিপি) প্রকল্পের আওতায় মাস ব্যাপি উদ্যোক্তাদের প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধনকালেপ্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

এসময় তিনি আরো বলেন, উদ্যোক্তা হতে হলে প্রশিক্ষণের বিকল্প নেই। যুবকরা উদ্যোগ গ্রহণ করলে সমাজের উন্নয়ণ সম্ভব। তরুণ উদ্যোক্তারাই পারবে সমাজের পরিবর্তন ঘটাতে। উদ্যোক্তা হতে হলে অনেক টাকার প্রয়োজন নেই। প্রয়োজন মেধা ও প্রশিক্ষণের। একজন উদ্যোক্তা সঠিকভাবে প্রশিক্ষণ গ্রহণ করে ব্যবসা শুরু করলে কয়েজন যুবককে কাজে লাগাতে পারে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্যোক্তাদের প্রতি গুরুত্বারোপ করেছেন। এ জন্য মন্ত্রী পরিষদ বিভাগের একজন সচিব পদ মর্যাদার কর্মকর্তা দিয়ে সব কিছুর তদারকী করছেন।

উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্পের (ইসডিপি) ও বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) এর জেলা প্রশিক্ষক মো: তাজুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওসমান, চাঁদপুর টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ ড. সিরাজুল ইসলাম, প্রেস ক্লাবের সভাপতি শহিদ পাটওয়ারী, সাধারণ সম্পাদক লক্ষন চন্দ্র সূত্রধর প্রমূখ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *