উন্নত বাংলাদেশের নেতৃত্ব দেবে নতুন প্রজন্ম: মেয়র জুয়েল

নিজস্ব প্রতিবেদক ॥

চাঁদপুর পৌরসভার ১৫নং ওয়ার্ডের জিটি রোড উওর বিষ্ণুদীতে আনোয়ারা-মতিউর মডেল মাদরাসায় ২০২৩ সালের শিক্ষাবর্ষের শ্রেণি কার্যক্রমের শুভ উদ্বোধন ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকাল ১১টায় মাদরাসা মাঠে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েলকে মাদরাসার পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। পরে তিনি ২০২৩ শিক্ষাবর্ষের শ্রেণি কার্যক্রমের ফিতা কেটে শুভ উদ্বোধন করেন। অভিভাবক সমাবেশে তিনি তাঁর বক্তব্যে বলেন, ইসলামী শিক্ষা অত্যান্ত জরুরী। ধর্মীয় মূল্যবোধের সাথে আধুনিক শিক্ষারও প্রয়োজন আছে। আধুনিক শিক্ষা মানে ধর্ম থেকে দূরে নয়। ধর্মীয় শিক্ষার প্যাকটিস ধরে রেখে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে নিজেকে গড়ে তুলুন।

তিনি আরো বলেন, দারিদ্র্য বাংলাদেশ এখন নয়। এখন উন্নত বাংলাদেশ। আর উন্নত বাংলাদেশের নেতৃত্ব দেবে নতুন প্রজন্ম। তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, একজন সন্তানের প্রথম শিক্ষক তা মা। মায়ের চেয়ে বড় শিক্ষক আর কেহ নয়। মায়ের কারনেই শিশুর শিক্ষার আকর্ষণ তৈরি হয়। শিশুরা ছোট থেকেই মায়ের মাধ্যমে নিতি নৈতিকতা শিখবে বলে তিনি আশা করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মরহুম মতিউর রহমান ফাউন্ডেশনের চেয়ারম্যান মোঃ আনিসুর রহমান অপু। সভায় স্বাগত বক্তব্য রাখেন আনোয়ারা-মতিউর মডেল মাদরাসার পরিচালক মাওলানা মোঃ আবদুর রহমান গাজী, বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার ১২নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ হাবিবুর রহমান দর্জি, ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ কবির হোসেন চৌধুরী, বাইতুল মামুর জামে মসজিদ ও ঈদগাহ কমপ্লেক্সের সভাপতি মোঃ মুখলেছুর রহমান তালুকদার জেলা ছাত্রলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জিএম রাকিব হোসাইন প্রমুখ।

কমিউনিটি পুলিশিং চাঁদপুর অঞ্চল-৬ এর তথ্য প্রযুক্তি ও প্রকাশনা সম্পাদক মোঃ কামরুল ইসলাম পাটওয়ারীর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাদরাসার হিফজ বিভাগের শিক্ষক হাফেজ মহিবুর রহমান মহিব্বুলাহ। উপস্থিত ছিলেন বাইতুল মামুর জামে মসজিদ ও ঈদগাহ কমপ্লেক্সের সাধারণ সম্পাদক মোঃ মহসিনুল ইসলাম গাজী, পৌর যুবলীগের সদস্য মোঃ আজমির হোসেন,১৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ আবদুর রহমান তালুকদার ও যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ মাসুদ পাটওয়ারী, এডভেঞ্জার বয়েজ এর সভাপতি জিএম জাহিদ হাসান, মোঃ লোকমান হোসেন তালুকদার, মোঃ জাকির হোসেন গাজী, মোঃ রফিকুল ইসলাম মোল্লা, মোঃ এমরান হোসেন গাজী,মোঃ আসাদুজ্জামান খান রতন, নেছার উদ্দিন রুমন, মোঃ তুহিন সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

শেয়ার করুন: