উন্নয়ন কাজের শুরু থেকে গুনগতমান নিশ্চিৎ করে নিদ্রিষ্ট সময়ের মধ্যে শেষ করতে হবে :স্থানীয় সরকার মন্ত্রী

আনোয়ারুল হক:

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মন্ত্রী মো: তাজুল ইসলাম বলেছেন, উন্নয়ন কাজের শুরু থেকে গুনগতমান নিশ্চিৎ করে নিদ্রিষ্ট সময়ের মধ্যে শেষ করতে হবে।ঠিকমত তদারকি না করে পরে বিল কাটা ক্রেডিট নয়। আমি চাই মাঠ পযায়ে প্রত্যেকটি উন্নয়ন কর্মকান্ড সঠিক মানের এবং গুণের হোক।

মন্ত্রী গতকাল ১২ এপ্রিল জুম মিটিংয়ের মাধ্যমে স্থানীয় সরকার প্রকৌশল অদিদপ্তর কর্তৃক ২০২০-২০২১ অর্থ বছরের বাস্তবায়নাধীন প্রকল্প সমূহের অগ্রগতি বিষয়ে এক পর্যালোচনা সভায় দেশের সকল নির্বাহী প্রকৌশলীদের উদ্দেশ্যে এসব কথা বলেন।

এসময় আরোও বক্তব্য রাখেন এই মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো: হেলাল উদ্দিন, সভা পরিচালনা করেন প্রধান প্রকৌশলী আবদুর রশিদ খান।

মন্ত্রী আরোও বলেন,এজিইডি যেহেতু দেশের প্রত্যন্ত অঞ্চলে একেবারেই অসহায় ব্যাক্তিদের নিয়ে কাজ করে তাই করোনার এই মহারারির সময়ে স্বাস্থবিধি মেনে গ্রামাঞ্চলের অর্থনীতির চাকা সচল রাখতে তাদের দিয়ে উন্নয়ন কাজ চালিয়ে যেতে হবে।

মন্ত্রী এ সময় চাঁদপুর,কুমিল্লা,বি,বাড়িয়া,যশোর,নোয়াখলী,নীলফামারি,লালমনিরহাট, খুলনা, সিলেট,বরিশাল, চট্টগ্রামসহ বিভিন্ন জেলায় নির্বাহী প্রকৌশলীদের সাথে তাদের এলাকার কাজের খোজ খবর নেন এবং প্রয়োজনীয় পরামর্শ দেন।

সভায় এলজিইডির সকল অতিরিক্ত প্রধান প্রকৌশলী, তত্বাবধায়ক প্রকৌশলী, নির্বাহী প্রকৌশলী , উপজেলা প্রকৌশলীগণ উপস্থিত ছিলেন।

সভায় চাঁদপুরের নির্বাহী প্রকৌশলী মো: ইউনুস হোসেন বিশ্বাস জানান, চাঁদপুর জেলায় ২০২০- ২০২১ অর্থবছরে ৩৫৮ কোটি টাকা ব্যয়ে ২১ টি প্রকল্প বাস্তবায়নকল্পে গ্রহণ করা হয়। ইতোমধ্যে শতকরা ৭৫ ভাগ কাজ শেষ হয়ে গেছে, অপরদিকে এডিপির ১৫৯ কোটি টাকা ব্যয়ে ইতোমধ্যে শতভাগ কাজ সম্পন্ন হয়েছে। এ সময় চাঁদপুরের বিভিন্ন উপজেলা প্রকৌশলীগণ উপস্থিত ছিলেন।

Recommended For You

About the Author: News Room

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *