উপাদী উত্তর ইউপি ভবন নির্মাণের জায়গা নিয়ে ষড়যন্ত্র

মতলব প্রতিবেদক:
চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার ৫নং উপাদী উত্তর ইউনিয়ন পরিষদের ভবন র্নিমাণের জায়গা নিয়ে ষড়যন্ত্র হচ্ছে বলে জানিয়েছেন উক্ত ইউনিয়নের জনপ্রতিনিধিসহ সুধিজন ও এলাকাবাসী।

জানা যায়, উক্ত ইউনিয়ন পরিষদ বর্তমানে যেখানে কার্যক্রম পরিচালিত হচ্ছে সেখানে অর্থাৎ বহরী মৌজার আড়ং বাজারে মাত্র ১৫ শতাংশ ভুমি রয়েছে। পর্যাপ্ত জায়গা না থাকায় সেখানে নতুন ভবন নির্মাণ করতে পারছে না ইউনিয়ন পরিষদ।

এ প্রেক্ষিতে ইউনিয়ন পরিষদের ২০১৭ সালের জানুয়ারী মাসের বিশেষ সভায় নতুন ভবন নির্মাণের জন্য জায়গা নির্ধারণপূর্বক অন্ত:ত ২৫ শতাংশ জায়গা দিতে পারে এমন ধনাঢ্য ব্যক্তিদের এগিয়ে আসার আহবান জানানো হয়।

এমতাবস্তায় পরবর্তি মাসের অর্থাৎ ফেব্রয়ারী মাসের বিশেষ সভায় ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবদুল মতিন ইউনিয়নের নওগাঁও মৌজায় অত্যান্ত গুরুত্বপূর্ন এলাকা তিতারভিটায় ইউনিয়নেরই এক ধনাঢ্য ব্যক্তির পরিবার ২৫ শতাংশ জায়গা দান করার ইচ্ছা পোষণ করেছেন।

এমতাবস্থায় সভায় উপস্থিত ৮জন সদস্যের সর্বসম্মতক্রমে তা গ্রহণ করা হয়। এবং পরবতীতে উক্ত পরিবার সরকারের নিয়ম অনুযায়ী তাদের জায়গা পরিষদের নামে দান করেদেন। এই পরিবার শুধু ইউনিয়ন পরিষদের জন্য জায়গাই দেননি এই জায়গার সাথেই ইউনিয়ন ভুমি অফিস ও ইউনিয়ন ডিজিটাল পোষ্ট অফিসের জন্যও জায়গা দান করেছেন।

কিন্তু সম্প্রতি স্থানীয় সংসদ সদস্য উক্ত জায়গা পরিদর্শন করা পর থেকেই একটি মহল এই জায়গায় যাতে নতুন ভবন করতে না পারে তার ষড়যন্ত করছে বলে এলাকার লোকজন জানান।

সরেজমিনে এলাকায় গেলে ইউনিয়নের ডিঙ্গাভাঙ্গা গ্রামের আবুল হোসেন, মরিয়ম বেগম, নওগাঁও গ্রামের জহিরুল হক সুফিয়া বেগম, পাচকিপাড়া গ্রামের কাঠমিস্ত্রী নুরুল ইসলাম, উপাদি গ্রামের মজিবুর রহমান, আনোয়ারা বেগম,বহরি এলাকার করিম উল্লাহ বলেন, তিতারভিটা এলাকাতেই ইউনিয়ন পরিষদের নতুন ভবন হউক আমরা চাই। এখন যেখানে আছে সেটা ইউনিয়নের এ পার্শ্বে।

এ ব্যাপারে ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবদুল মতিন বলেন, আমরা যেখানে জায়গা নির্বাচন করেছি সেখানেই নতুন ভবন হলে ইউনিয়নের অধিকাংশ মানুষ উপকৃত হবে। তাছাড়া এতোদিন ভবনের জন্য কোন জায়গা পাওয়া যাচ্ছিল না । যখন জায়গা পেয়েছি তখন ষড়যন্ত শুরু হয়েছে।

এদিকে শুধু ইউপি সদস্য আবদুল মতিনই নয় তার সাথে অধিকাংশ ইউপি সদস্যই চাচ্ছেন তিতারভিটা এলাকাতেই ইউনিয়ন পরিষদের নতুন ভবন হউক।

এ ব্যাপারে ইউনিয়নের চেয়ারম্যান মো: শহীদ উল্লাহ প্রধান বলেন, অনেক চেষ্টা করে ইউনিয়নের গুরুত্বপূর্ন জায়গা নতুন ভবনের জন্য জায়গা পেয়েছি। ওই জায়গায় ইউনিয়ন পরিষদ হলে ইউনিয়নের অধিকাংশ জনগনেরই উপকার হবে । তাছাড়া ২০১৭ সালের ফেব্রয়ারী মাসের ইউনিয়ন পরিষদের বিশেষ সভায় সব সদস্যই উক্ত জায়গায় ভবন নিমানের জন্য সর্বসম্মত সিদ্ধান্ত দিয়েছে।

Loading

শেয়ার করুন: