একটি সুন্দর সমাজ বির্নিমাণে সকলের অংশগ্রহণ জরুরী : যুগ্ন সচিব

আবদুল কাদির ॥

স্থানীয় সরকার মন্ত্রনালয়ের যুগ্মসচিব মো: হাবিবুর রহমান ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে মত বিনিময় করেছেন।

শনিবার (২০আগস্ট) বিকেলে ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো. কামরুজ্জামানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আ.ছোবহান লিটনের পরিচালনায় আয়োজিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন ফরিদগঞ্জের কৃতি সন্তান স্থানীয় সরকার মন্ত্রনালয়ের যুগ্ন সচিব হাবিবুর রহমান।

তিনি বলেন,প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে কাজ করছি। কাজ করার ফাঁকে ফাঁকে নিজের এলাকার জন্য কিছু করার চেষ্টা করছি। গত দুই যুগ ধরে সেই চেষ্টা অব্যাহত রয়েছে। আমাদের ক্ষুদ্র প্রচেষ্টার কারণে যদি এলাকার সাধারণ মানুষের সামান্য কিছু উপকার হয়, তবেই নিজেকে ধন্য মনে করবো। তবে এজন্য এলাকার জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুশীল সমাজের লোকজনকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে। একটি সুন্দর সমাজ বির্নিমাণে সমাজের সকল পর্যায়ের লোকজনের অংশগ্রহণ জরুরী। আমি জানি না সরকারি চাকুরি করে কয়জন এভাবে নিজ নিজ এলাকার জনহিতকর কাজ করেন। তবে এসব করা উচিত।বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান, ভাইস চেয়ারম্যান জিএস তসলিম,এআর পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল আমিন কাজল।

এসময় উপস্থিত ছিলেন,মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার শহিদ উল্যাহ তপদার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ আলী, ৯নং গোবিন্দপুর উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.শাহ আলম শেখ,ফরিদগঞ্জ বার্তার সম্পাদক বিল্লাল হোসেন সাগর।
মুক্তিযোদ্ধার সন্তান সংসদ’র ফরিদগঞ্জ উপজেলা শাখার সহ-সভাপতি আহসান হাবিব নেভী, সাবেক ইউপি চেয়ারম্যান শফিকুর রহমান পাটওয়ারী, সাবেক ছাত্রনেতা কামরুল হাসান সাউদ, আকবর হোসেন মনির, সরকারি সাবেক কর্মকর্তা রিয়াজ উদ্দিন আহমেদ ফরীদি,পৌর আওয়ামী লীগ নেতা রসু মিয়া। মতবিনিময় সভায়প্রেসক্লাবের সাবেক সভাপতি মামুনুর রশিদ পাঠান, নুরুন্নবী নোমান, সাবেক সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী, প্রেসক্লাবের বর্তমান কমিটির সহ-সভাপতি মহিউদ্দিন, এ.কেএম সালাউদ্দিন, আমান উল্যাহ আমান, কার্যনির্বাহী সদস্য নারায়ন রবিদাস, সাংগঠনিক সম্পাদক শাকিল মুশফিক, আইসিটি সম্পাদক গাজী মমিন,কোষাধ্যক্ষ জাকির হোসেন সৈকত,সদস্য এনামুল হক খোকন পাটওয়ারী, জসিম উদ্দিন,মেহেদী হাসান, আবদুল কাদির, আমান উল্যা খাঁন ফারাবী,ফখরুল পাঠান প্রমুখ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভা শেষে যুগ্ম সচিব হাবিবুর রহমান ও উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমানসহ নেতৃবৃন্দ উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার এলাকা পরিদর্শন করে শহীদ মিনার সংস্কার ও স্মৃতি পাঠাগার নির্মান এবং এর সৌন্দর্য বর্ধন নিয়ে বিভিন্ন পরিকল্পনার বিষয়ে আলোচনা করেন।

শেয়ার করুন: