একযুগ পর চাঁদপুর জেলা জাতীয় পার্টির সম্মেলন

চাঁদপুর প্রতিনিধি॥

দীর্ঘ একযুগ পর শনিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে চাঁদপুর জেলা জাতীয় পার্টির সম্মেলন। চাঁদপুর শহরের হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিতব্য উক্ত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদে বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের।

১১ জুন জেলা জাতীয় পার্টির সম্মেলনে সাবেক মন্ত্রী, জাতীয় পার্টির চেয়ারম্যান, জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি ,মহাসচিব সাবেক মন্ত্রী মজিবুল হক চুন্নু এমপিসহ কমপক্ষে জাতীয় সংসদ সদস্যসহ কেন্দ্রীয় নেতা ১০জন উপস্থিত থাকবেন বলে জেলা জাতীয় পার্টি সূত্রে জানা গেছে।

সম্মেলনের বিষয়ে জেলা জাতীয় পার্টির আহ্বায়ক এমরান হোসেন মিয়ার সাথে কথা হলে তিনি বলেন, আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আমি আশা করছি, এই সম্মেলনের মধ্য দিয়ে চাঁদপুরে জাতীয় পার্টি পূর্বের ঐতিহ্যে ফিরে আসবে, ইনশাআল্লাহ। তিনি সম্মেলন সফল করতে চাঁদপুরবাসীসহ সকলের সহযোগিতা চান।

এবারের সম্মেলনে জেলা জাতীয় পার্টির আগামীর নেতৃত্বের জন্যে এখন পর্যন্ত একক সভাপতি পদে প্রার্থী বর্তমান আহ্বায়ক ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব মোঃ এমরান হোসেন মিয়া। তবে সাধারণ সম্পাদক পদে প্রার্থী রয়েছেন ২ জন। এদের মধ্যে বর্তমান আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডঃ আঃ লতিফ শেখ এবং জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির সদস্য প্রকৌশলী শওকত আখন্দ আলমগীর।

এদিকে দলীয় সূত্রে জানাযায়, ২০০৯ সালের নভেম্বর মাসে সর্বশেষ চাঁদপুর জেলা জাতীয় পার্র্টির সম্মেলন অনুষ্ঠিত হয়। উক্ত সম্মেলনের পরে দীর্ঘ ৭ মাস পরে অর্থাৎ ২০১০ সালের ৫ মে সর্বশেষ জেলা জাতীয় পার্টির কমিটি অনুমোদন হয়। ওই কমিটিতে সাবেক পৌর চেয়ারম্যান নূরুল হক বাচ্চু মিয়াজীকে সভাপতি ও আলহাজ্ব মোঃ মিজানুর রহমান খানকে সাধারণ সম্পাদক করা হয়। পরে ২০১৩ সালের মাঝামাঝি সময়ে জেলা জাতীয় পার্টির পূর্ণাঙ্গ কমিটি ভেঙ্গে শেখ আঃ মান্নানকে আহ্বায়ক করে সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়।

অপরদিকে ২০১৭ সালে একই বছরে তিনবার চাঁদপুর জেলা জাতীয় পার্র্টির আহ্বায়ক কমিটি গঠন করা হয়। সবশেষ একই সালে অর্থাৎ ২০১৭ সালের ১৭ ডিসেম্বর ১৪২ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। সেই আহ্বায়ক কমিটি ৫ বছর পর আগামীকাল ১১ জুন শনিবার অবশেষে সম্মেলন করতে যাচ্ছে।

সর্বশেষ কমিটির চিঠিতে উল্লেখ করা হয়, সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্র্টির চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ জাতীয় পার্র্টির গঠনতন্ত্রের ২০/১/ক ধারায় প্রদত্ত ক্ষমতা বলে জাতীয় পার্র্টির প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব মোঃ এমরান হোসেন মিয়াকে আহ্বায়ক করে উক্ত কমিটি অনুমোদন করেছেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.