এক বছরে সড়ক দুর্ঘটনায় ফরিদগঞ্জে নিহত – ৭

আব্দুল কাদির:

চাঁদপুরের ফরিদগঞ্জে গত এক বছরে সড়ক দুর্ঘটনায় ৭জন নিহত ও অন্তত ২৭জন গুরুতর আহত হয়েছে।বৃহষ্পতিবার (৩১ অক্টোবর) বিকালে ফরিদগঞ্জ প্রেসক্লাবে অনুষ্ঠিত নিরাপদ সড়ক চাই ফরিদগঞ্জ উপজেলা শাখার এক সংবাদ সম্মেলনে এ তথ্য প্রকাশ করেছে ।

সংগঠনের ফরিদগঞ্জ শাখার আহ্বায়ক মোঃ বারাকাত উল্ল্যাহ পাটওয়ারী জানান, ২০১৮ সালের অক্টোবর থেকে চলত বছরের অক্টোবর মাস পর্যন্ত এই হিসাব পাওয়া গেছে।

পত্রিকা,সামাজিক যোগাযোগ মাধ্যম , পুলিশ সূত্র এবং নিরাপদ সড়ক চাই কর্মীদের প্রাপ্ত তথ্যের ভিত্তিতে এই পরিসংখ্যান তুলে ধরা হয়েছে। তবে এর বাইরেও আরো অনেক দুর্ঘটনার ঘটেছে, যা হয়ত নজরে আসেনি।

তিনি বলেন, গত এক বছরে নিরাপদ সড়ক চাই এর কর্মীরা নিরলসভাবে উপজেলা ব্যাপি বিভিন্ন কর্মসূচী গ্রহণ করায় এবং তা জনগনের মাঝে ছড়িয়ে দেয়ায় মানুষের মধ্যে কিছুটা সচেতনতা সৃষ্টি হয়েছে। ফলে তুলনামূলক দুর্ঘটনার হার হ্রাস পেয়েছে। তবে আগামীতে আরো নির্ভুল পরিসংখ্যান দেয়ার চেষ্টা অব্যাহত রাখার জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

সংবাদ সম্মেলনে ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি নুরুন্নবী নোমান, সাধারণ সম্পাদক ও নিরাপদ সড়ক চাই এর সদস্য সচিব প্রবীর চক্রবর্তী, নিরাপদ সড়ক চাই এর যুগ্মআহ্বায়ক নারায়ন রবিদাস, সদস্য আবুল হাসনাত, জাকির হোসেন সৈকত, নুরুল ইসলাম ফরহাদ , মামুনুর রশিদ, বাকী বিল্লাহ, কফিল উদ্দিন, শামীম হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *