‘এগিয়ে যাচ্ছে বাংলাদেশ’ শীর্ষক মাঠ প্রচার কার্যক্রম

‘এগিয়ে যাচ্ছে বাংলাদেশ’ শীর্ষক মাঠ প্রচার কার্যক্রমের অংশ হিসেবে আজ চাঁদপুর বাস স্টেশনে ভ্রাম্যমাণ প্রচারণা করা হয়। চাঁদপুর পৌরসভার চেয়ারম্যান এতে প্রধান অতিথি ছিলেন।

এছাড়া মতলব দক্ষিণ উপজেলা চেয়ারম্যান বিএইচ কবির আহমেদ, জেলা তথ্য অফিসার মোঃ মনির হোসেন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, মতলব দক্ষিণ উপজেলার উপাদী দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান গোলাম মোস্তফা প্রধান, সদর উপজেলার শাহমাহমুদপুর ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার আখতারুজ্জামান পাটোয়ারী এ সময় উপস্থিত ছিলেন।

প্রদর্শনীতে সরকারের ফার্স্টট্রেক উন্নয়ন কার্যক্রম, মেঘা প্রকল্পসমুহের উন্নয়ন কার্যক্রম ও করোনা সতর্কতা সম্পর্কিত ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।
অনুষ্ঠানে গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে প্রচার কার্যক্রম শক্তিশালীকরণ প্রকল্পের প্রকল্প পরিচালক মোহাম্মদ ওমর ফারুক দেওয়ান সবাইকে স্বাগত জানান।
প্রদর্শনীতে সরকারের গুরুত্বপূর্ণ উন্নয়নমূলক কার্যক্রম তুলে ধরা হয়। এর বাইরে করোনা সতর্কতা সম্পর্কিত ডকুমেন্টারিও প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র জিল্লুর রহমান জুয়েল বলেন, সরকার দেশব্যাপী উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করছে। এগুলো তার প্রামাণ্য চিত্র। এসব কার্যক্রম দু-এক বছরের মধ্যে শেষ হবে। বিশেষত পদ্মা সেতুর উদ্বোধনের ফলে দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি দুই শতাংশ বৃদ্ধি পাবে। এতে দক্ষিণাঞ্চলের দুই কোটি মানুষ উপকৃত হবে। তিনি বলেন, দেশের ইকনোমিক জোন ও শিল্প পার্ক প্রতিষ্ঠা হলে লক্ষ লক্ষ মানুষের কর্মসংস্থান সৃষ্টি হবে।

প্রকল্প পরিচালক অনুষ্ঠানে বলেন, সরকার অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি সামাজিক ও মানবিক উন্নয়নে কাজ করছে। বিশেষত একটি সৃষ্টিশীল ও মেধাবী জাতি বিনির্মানে ও নারীর ক্ষমতায়নে কাজ করছে। নারী শিক্ষা ও নারীদের ক্ষমতায়নের মাধ্যমে উন্নত ও মেধাবী জাতি গঠন সম্ভব বলে সরকার নারী শিক্ষার উপর গুরুত্বারোপ করছে।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *