এসপি পদে পদোন্নতি পেলেন চাঁদপুরের জসিম উদ্দিন

নিজস্ব প্রতিবেদক :

পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পেয়েছেন চাঁদপুরের কৃতি সন্তান জসিম উদ্দিন।গত রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ প্রকাশিত প্রজ্ঞাপনে রাষ্টপতির পক্ষে উপসচিব ধনঞ্জয় কুমার রায় এ আদেশ দেন।

জানা যায়, ২৭তম বিসিএস ফোরাম সকল ক্যাডারের সভাপতি, চাঁদপুরের কৃতি সন্তান জসিম উদ্দিন ২০০৮ সালে এএসপি পদে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন।

একজন পুলিশ কর্মকর্তা হিসেবে ঢাকা মেট্রোপলিটন (ডিএমপি) পুলিশে যোগদানের মধ্য দিয়ে কর্ম জীবন শুরু করে দীর্ঘ ৮ বছর পর অথ্যাৎ ২০১৬ সালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আদেশে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে পদোন্নতি লাভ করেন।

উল্লেখিত দুটি পদে দীর্ঘ ১ যুগ ধরে তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশ বা ডিএমপির কর্মকর্তা হিসেবে বঙ্গভবন শাখা, ট্রাফিক বিভাগ, খিলগাঁও বিভাগ, তেজগাঁও বিভাগ এবং ডিবি বা স্পেশাল ব্রাঞ্চে সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। চলতি মাসের ২ মে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আদেশে তাঁকে এ পদে পদোন্নতি দেয়া হয়।

সদ্য পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার জসিম উদ্দিন চাঁদপুর শহরের ১৫ নং ওয়ার্ডের জিটি রোডের বাসিন্দা আলী আহম্মদ ও রাজিয়া বেগম দম্পতির ৪র্থ সন্তান। তিনি ১৯৯৪ সালে শহরের গর্ভমেন্ট টেকনিক্যাল হাই স্কুল থেকে এসএসসি, ১৯৯৬ সালে চাঁদপুর সরকারি কলেজ থেকে এএইচসি। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইটিইআর ইন্সটিটিউট অব এডুকেশন এন্ড রির্সাচ বিষয়ে অর্নাস এবং মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। তিনি ১ সন্তানের জনক। তাঁর স্ত্রী মাহফুজা বেগম ঢাকার মোহাম্মদপুর প্রিপারেটরী স্কুল এন্ড কলেজের লেকচারাল। তিনি তাঁর আগামীর পথচলায় সকলের দোয়া কামনা করেন।

উল্লেখ্য, চাঁদপুরের কৃতি সন্তান সদ্য পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার জসিম উদ্দিন ২৭ তম বিসিএস সকল ক্যাডারদের সংগঠন বিসিএস ফোরামের সভাপতি হিসেবে গত দুই বছর যাবত সভাপতির দায়িত্ব পালন করে আসছেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *