ওই খাদ্য নিরাপদ নয়,যে খাদ্য উৎপাদনে এবং রান্নায় স্বাস্থ্যবিধি মানা হয় না: জেলা প্রশাসক

আনোয়ারুল হক:

চাঁদপুরে মুজিব বর্ষ ও ৪র্থ জাতীয় নিরাপদ খাদ্য দিবস উদযাপন উপলক্ষে‘খাদ্য নিরাপদতা’শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছ মঙ্গলবার(২ফেব্রুয়ারী)সকালে চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ সভার আয়োজন করা হয়।এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

তিনি বলেন,খাদ্য উৎপাদনের শুরু থেকে খাবার টেবিল পর্যন্ত যাওয়া আমাদের নজর রাখতে হবে।ওই খাদ্য নিরাপদ নয়,যে খাদ্য উৎপাদনে ও রান্নায় স্বাস্থ্যবিধি না মানা হয়। আমাদের শরীরে প্রায় শতকরা ৩৩ ভাগ রোগ হচ্ছে দূষিত খাদ্যের কারণে। নিরাপদ খাদ্য শরীরে ওষুধের মত কাজ করে।যদি ওষুধই খারাপ হয় তাহলে সুস্থ থাকা সম্ভব নয়।

তিনি আরো বলেন,সততার কোন বিকল্প নেই।সচেতন এবং সৎ না হলে কোন কিছুই সম্ভব নয়। যারা দূষিত খাবার বিক্রি করছে তাদেরকে বুঝাতে হবে। যত না আমরা মোবাইল কোর্ট অভিযান করবো,তার থেকে বেশি বুঝাতে হবে। বুঝাতে হবে এ খাবার আপনার বাসায়ও যেতে পারে।

অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক)মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডা.মোঃ শাখাওয়াত উল্লাহ, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. জালাল উদ্দিন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: শাহাবুদ্দিন,জেলা নিরাপদ খাদ্য অফিসার মুহাম্মদ মুনতাসির মাহমুদ,চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাধারণ সম্পাদক রহিম বাদশা,জেলা ক্যাবের সহ সভাপতি গোলাম মোস্তফা, কার্যনির্বাহী সদস্য বিপ্লব সরকার, মুজিবুর রহমান,জেলা রেস্তোরাঁ মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল আজিজ দেওয়ান, চাইনিজ মালিক সমিতির পক্ষে মোঃ জাহিদুল হক মিলন প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন মোঃ ছানাউল্লাহ, গীতা পাঠ করেন বিমল বাবু।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *