ওচমান পাটওয়ারীই চাঁদপুর জেলা পরিষদের প্রশাসক

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুর জেলা পরিষদের প্রথম নির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারীকেই জেলা পরিষদের প্রশাসক হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। সরকারের এক প্রজ্ঞাপনে চাঁদপুরসহ সারাদেশে জেলা পরিষদের প্রশাসক হিসেবে সদ্য বিদায়ী চেয়ারম্যানদের নিয়োগ দেয়া হয়। ২৭ এপ্রিল স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে এই প্রজ্ঞাপন জারি করা হয়। এর আগে মেয়াদ পূর্ণ হওয়ায় গত সপ্তাহে চাঁদপুরসহ দেশের ৬১ জেলার নির্বাচিত জেলা পরিষদ বাতিল ঘোষণা করে সরকার। এরপর জেলা পরিষদের প্রধান হিসেবে প্রধান নির্বাহী কর্মকর্তাদের অন্তবর্তীকালীন দায়িত্ব প্রদান করা হয়েছিলো।

২৭ এপ্রিল বুধবার সরকারি এক প্রজ্ঞাপনে চাঁদপুর জেলা পরিষদের নতুন প্রশাসক হিসেবে বিদায়ী চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারীকে নিয়োগ দেয়া হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের জেলা পরিষদ শাখার উপ-সচিব মোহাম্মদ তানভীর আজম ছিদ্দিকী প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন। এতে বলা হয়, ‘জেলা পরিষদ আইন, ২০০০ (জেলা পরিষদ (সংশোধন) আইন, ২০২২ অনুযায়ী সংশোধিত)-এর ধারা ৮২-এর উপ-ধারা (২) অনুযায়ী নিম্নবর্ণিত ব্যক্তিবর্গকে দেশের ৬১টি জেলা পরিষদে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত প্রশাসক হিসেবে নিয়োগ প্রদান করা হলো’।

আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী ছাত্রজীবনে ছাত্রলীগের রাজনীতিতে সম্পৃক্ত ছিলেন। পরবর্তীতে ইউনিয়ন, উপজেলা ও জেলা আওয়ামী লীগের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন তিনি। সর্বশেষ চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.