কচুয়ায় বজ্রপাতে দুই বোন আহত

নিজস্ব প্রতিবেদক :

কচুয়ায় বজ্রপাতে একই বাড়ির সীমা আক্তার (২২) ও সুমাইয়া আক্তার (১৬) নামের দুইজন আহত হয়েছে। ৫ সেপ্টেম্বর সোমবার দুপুরে উপজেলার কাদলা গ্রামে বজ্রপাতের এ ঘটনা ঘটে। আহত সীমা আক্তার ওই গ্রামের রঙ্গার বাড়ির শুকুর আলী মেয়ে ও সুমাইয়া আক্তার ওই বাড়ির ওমর ফারুকের মেয়ে। তারা সম্পর্কে চাচাতো বোন।

আহত সীমার মা নাছরিন বেগম জানান, সোমবার দুপুরে সীমা আক্তার ছাদে দেয়া জামা-কাপড় আনতে গেলে ঘরের পাশের একটি বেলজিয়াম জাতের কাঠ গাছে বজ্রপাত পতিত হয়। সাথে সাথে ছাদে গিয়ে দেখি আমার মেয়ে সুমাইয়া বাকরুদ্ধ হয়ে দাঁড়িয়ে আছে। তাৎক্ষণিক তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করি। বর্তমানে সে কানে কম শুনছে এবং তার কথা অস্পষ্ট শোনা যাচ্ছে।

অপর আহত সুমাইয়ার পিতা ওমর ফারুক জানান, সুমাইয়া স্থানীয় কাদলা খাদিজাতুল কোবরা মহিলা মাদ্রাসার ১০ শ্রেণির ছাত্রী। দুপুর ১টার দিকে মাদ্রাসার ক্লাস শেষে বাড়ি এসে ঘরে প্রবেশ করা মাত্রই বজ্রপাতটি পাশের গাছে পতিত হয়। এতে আমার মেয়ে বাকরুদ্ধ হয়ে দাঁড়িয়ে থাকে। আমরা তাকে উদ্ধার করে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঘণ্টাখানিক পর্যবেক্ষণে রেখে বাড়িতে পাঠিয়ে দেয়।

কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের ডাঃ আফরিন আক্তার জানান, সুমাইয়াকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠিয়ে দেয়া হয়েছে। আর সীমা আক্তারকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। সীমার অবস্থার অবনতি হলে তাকে উন্নত চিকিৎসার জন্যে ঢাকা মেডিকেলে প্রেরণ করা হবে।

শেয়ার করুন: