কচুয়া -ঢাকা সড়কে বাস খালে ॥ আহত ১২

আলমগীর তালুকদার ॥

কচুয়া -ঢাকা সড়কে বিআরটিসির বাসকে সাইড দিতে গিয়ে সুরমা পরিবহনের একটি বাস পাশ্ববর্তী খালে পরে অন্তত ১২ জন আহত হয়েছে।২২ আগস্ট রবিবার সাড়ে ১২টার দিকে ঢাকা-কচুয়া-হাজীগঞ্জ সড়কের ঘাগড়া নামকস্থানে ঢাকা থেকে ছেড়ে আসা যাত্রীবাহী সুরমা পরিবহনের বাস (ঢাকা মেট্টো-ঘ ৫৪৬৩) নিয়ন্ত্রন হারিয়ে পাশ^বর্তী খালে পড়ে যায়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ঢাকা থেকে ছেড়ে সুমরা বাস ঘাগড়া নামকস্থানে পৌছালে বিপরীত মুখী রামগঞ্জ থেকে ছেড়ে আসা বিআরটিসি বাসটিকে সাইড দিতে গিয়ে সুরমা বাসটি নিয়ন্ত্রন হারিয়ে খালে পরে যায়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা স্থানীয়দের সহযোগীতায় ঘটনা স্থলে পৌছে বাসে আটককে পড়া ২০-২৫জন যাত্রীকে উদ্ধার করে। এ ঘটনায় অন্তত আহত ১০জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
আহত হল : কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেয় উপজেলার নলুয়া গ্রামের জসিম উদ্দিনের মেয়ে ইসরাত (৭), তোয়াবপুর গ্রামের তোয়াব আলী ছেলে আবুল বাসার (৬০), পিলগিরি গ্রামের ইয়াসিনের স্ত্রী খাদিজা (৩১), কালচোঁ গ্রামের সিদ্দিকুর রহমানের ছেলে মোস্তফা কামাল (৬২), হোমনা থানা লতিয়া গ্রামের জামাল উদ্দিনের ছেলে নাছির উদ্দিন (২০) ও অলি উল্লাহ ছেলে সালাউদ্দিন (২২)। আহত বাকীরা স্থানীয় ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি চলে যায়।

কচুয়া থানার ওসি মো. মহিউদ্দিন জানান, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ফোর্স পাঠিয়েছি। বাসের ভিতরে আটকেপরা যাত্রীদের উদ্ধার করা হয়েছে। কেউ হতাহত হয়নি। বাসটি খাল থেকে তোলার কার্যক্রম চলছে। এদিকে গাড়ির চালক ও হেলপার পলাতক রয়েছে।

শেয়ার করুন: