কমিউনিটি কার্যক্রমে চাঁদপুর ৪র্থ স্থানে :জেলা প্রশাসক

৮শ’ কোটির পৃথিবীঃ সকলের সুযোগ, পছন্দ ও অধিকার নিশ্চিত করে প্রাণবন্ত ভবিষ্যৎ গড়ি এ স্লোগানে চাঁদপুরে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে।

২১ জুলাই বৃহস্পতিবার বিকেল ৩টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের দিবসটি উপলক্ষে আলোচনা সভা, র্যালি ও ক্রেস্ট বিতরণ অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভার পূর্বে চাঁদপুর সার্কিট হাউজের প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য র্যালি বের হয় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মূখে গিয়ে শেষ হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক কামরুল হাসান। তিনি তার বক্তব্যে বলেন, কমিউনিটি কার্যক্রমে চাঁদপুর জেলা সারা বাংলাদেশের মধ্যে ৪র্থ স্থানে রয়েছে। আমাদের খুটিনাটি সমস্যাগুলো সমাধান করে প্রথম স্থান অর্জনের জন্য কাজ করতে হবে। চাঁদপুর জেলায় বাল্য বিবাহের হার অনেক বেশী। করোনার কারণে এই মাত্রাটা আরোও বেড়ে গেছে।

চাঁদপুর পরিবার পরিকল্পনার উপ পরিচালক ডাঃ মোঃ ইলিয়াছ এর সভাপতিত্বে চাঁদপুর মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার তন্ময় বড়ুয়ার পরিচালনায় বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলার পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোঃ বেলায়েত হোসেন, চাঁদপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি সোহেল রুশদী, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, ডাঃ মোঃ মোস্তাফিজুর রহমান।

শুভেচ্ছা বক্তব্য রাখেন চাঁদপুর পরিবার পরিকল্পনা সহকারী পরিচালক এ,কে,এম আমিনুল ইসলাম।

পুরস্কার প্রাপ্তদের মধ্যে বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলার দূর্গাপুর ইউপি চেয়ারম্যান মোকাররম হোসেন খান (ওপেল), হাজীগঞ্জ উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান মির্জা শিউলী পারভীন, মতলব দক্ষিণ উপজেলার উপাদী উত্তর ইউনিয়নের পরিবার কল্যাণ পরিদর্শক সুমন চন্দ্র সরকার ও চাঁদপুর সদর উপজেলার লক্ষীপুর মডেল ইউনিয়নের স্বাঃ ও পঃ কঃ পরিবার কল্যাণ পরিদর্শিকা প্রীতি রানী শীল।

জেলা পর্যায়ে শ্রেষ্ঠ পুরস্কার অর্জন করেনঃ চাঁদপুর সদর উপজেলার শাহমাহমুদপুর ইউনিয়নের পরিবার কল্যাণ সহকারী খোদেজা আক্তার, লক্ষীপুর মডেল ইউনিয়নের স্বাঃ ও পঃ কঃ পরিবার কল্যাণ পরিদর্শিকা প্রীতি রানী শীল, মতলব দক্ষিণ উপজেলার উপাদী উত্তর ইউনিয়নের পরিবার কল্যাণ পরিদর্শক সুমন চন্দ্র সরকার, হাজীগঞ্জ উপজেলার বাকিলা ইউনিয়নের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের স্যাকমো সুজন চন্দ্র দাস, লক্ষীপুর মডেল ইউনিয়নের স্বাস্থ্য ও পঃ কঃ কেন্দ্র, মতলব উত্তর উপজেলার দূর্গাপুর ইউপি চেয়ারম্যান মোকাররম হোসেন খান (ওপেল), হাজীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ গাজী মাঈন উদ্দিন, চাঁদপুর মা ও শিশু কল্যাণ কেন্দ্র, চাঁদপুর পুরাণবাজার সূর্যের হাসি নেটওয়ার্ক।

উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ চাঁদপুর সদর উপজেলার শাহমাহমুদপুর ইউনিয়নের পরিবার কল্যাণ সহকারী খোদেজা আক্তার, লক্ষীপুর মডেল ইউনিয়নের স্বাঃ ও পঃ কঃ পরিবার কল্যাণ পরিদর্শিকা প্রীতি রানী শীল, কল্যানপুর ইউনিয়নের পরিবার পরিকল্পনা পরিদর্শক সঞ্জীব চন্দ্র দে, লক্ষীপুর মডেল ইউনিয়নের স্বাস্থ্য ও পঃ কঃ কেন্দ্র, লক্ষীপুর মডেল ইউনিয়ন পরিষদ,
চাঁদপুর পুরাণবাজার সূর্যের হাসি নেটওয়ার্ক।

শেয়ার করুন: