করোনায় চাঁদপুর জেলা পরিষদের ৩০ হাজার সাবান ও ৩০ হাজার মাস্ক বিতরণ

নিজস্ব প্রতিবেদক:

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে চাঁদপুর জেলা পরিষদ। সারা জেলায় জনসচেতনতামূলক লিফলেট বিতরণ ও ব্যাপক মাইকিং চলছে গত রোববার থেকে।

ভাইরাসের সংক্রমণ থেকে লোকজনকে রক্ষায় ৩০ হাজার সাবান, ৩০ হাজার মাস্ক বিতরণ করা হয়েছে। এছাড়া ২ হাজার হ্যান্ড সেনিটাইজার বিতরণ করা হচ্ছে।

গত রোববার সারা জেলায় এসব প্রচারণা ও সুরক্ষা সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু হয়। জেলা পরিষদ থেকে বিতরণ কার্যক্রম শেষ হলেও এখন মাঠ পর্যায়ে বিতরণ চলমান রয়েছে। জেলা পরিষদ চেয়ারম্যান, সদস্য, কর্মকর্তা-কর্মচারী এবং চাঁদপুর যুব রেড ক্রিসেন্টের মাধ্যম এসব সামগ্রী বিতরণ করা হচ্ছে।

জেলা পরিষদ সদস্যদের মাধ্যমে প্রতিটি উপজেলায়, চাঁদপুর শহরের বিভিন্ন ওয়ার্ড এবং চাঁদপুর সদর ও হাইমচর উপজেলার ইউনিয়ন পর্যায়ে এই কার্যক্রম চলছে। গতকাল মঙ্গলবার পুরানবাজার সুইপার কলোনী, বাসস্ট্যান্ড সংলগ্ন স্বর্ণখোলা সুইপার করোনীসহ শহরের বিভিন্ন এলাকায় এসব সামগ্রী বিতরণ করা হয়। মাইকিং চলছে বিভিন্ন এলাকায়।

এসব সামগ্রী বিতরণকালে জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী জনসাধারণের উদ্দেশ্যে বলেন, করোনাভাইরাস নিয়ে আতংকিত হবেন না। সচেতন থাকুন এবং প্রশাসনের সকল নির্দেশনা মেনে চলুন। বিদেশ থেকে আসা প্রবাসীদের নির্ধারিত সময়সীমা পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকা নিশ্চিত করুন। কেউ এই নির্দেশনা না মানলে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীকে অবহিত করুন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দশটি নির্দেশনা মেনে চলুন। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সবাইকে সরকারি নির্দেশনা, স্বাস্থ্যবিধি/পরামর্শ মেনে চলার আহ্বান জানিয়ে এই মহামারি থেকে রক্ষায় মহান আল্লাহর রহমত কামনা করেছেন তিনি।

করোনার সংক্রমণ প্রতিরোধে গণসচেতনতামূলক কর্মসূচিতে জেলা পরিষদের সকল সদস্য ও কর্মকর্তা-কর্মচারীদের একযোগে কাজ করার নির্দেশনা দিয়েছেন জেলা পরিষদ চেয়ারম্যান।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *