করোনা টিকা কার্যক্রমে সেবা দিচ্ছে চাঁদপুর রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবীরা

চাঁদপুরে সুষ্ঠু, সুশৃঙ্খলভাবে টিকা কার্যক্রম এগিয়ে নিতে দায়িত্ব পালন করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চাঁদপুর ইউনিট এর যুব রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবীরা। চাঁদপুর ভ্যাকসিন কেন্দ্রেই দক্ষ স্বেচ্ছাসেবকরা স্বাস্থ্যকর্মীদের সহায়ক হয়ে নিরলস সেবা দিয়ে যাচ্ছে। দিন শেষে সেবাগ্রহীতার অমলিন তৃপ্তির হাসিটুকুই তাদের একমাত্র অনুপ্রেরণা।

মানুষ মানুষের জন্য- এই বিশ্বাস ধারণ করেন স্বেচ্ছাসেবী হিসেবে করোনাকালে চিকিৎসা সহযোগী হিসেবে যুক্ত হয়ে ভ্যাকসিন কার্যক্রমে নিরলস কাজ করে যাচ্ছেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চাঁদপুর ইউনিটের সদস্যরা।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি জনসংযোগ ও পরিকল্পনা বিভাগীয় প্রধান আবুল বাশার নোমান ও উপ যুব প্রধান-১ খান আতাউর রহমান চাঁদপুর টাইমসকে জানান, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চাঁদপুর ইউনিট এর যুব রেড ক্রিসেন্টের ৩০ সদস্যের স্বেচ্ছাসেবী এভাবেই নিরলস পরিশ্রম করে যাচ্ছেন চাঁদপুর ভ্যাকসিন কেন্দ্র। প্রতিদিন ১২ সদস্যের একটি দল সেবা দিয়ে যাচ্ছে। সেবার তাগিদটা আমরা নিজেদেরকে উজার করে দিয়েছি।

ভ্যাকসিন কেন্দ্রের স্বাস্থ্যকর্মীরা জানান, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চাঁদপুর ইউনিটের সদস্যরা ভ্যাকসিন দিতে আসা নারী-পুরুষদের দাঁড়িয়ে থেকে সাহায্য করে, শৃঙ্খলা বজায় রাখছেন এসব স্বেচ্ছাকর্মীরা।

রেড ক্রিসেন্ট সোসাইটি চাঁদপুর ইউনিট কর্মকর্তা মো. বজলুর করিম চৌধুরী চাঁদপুর টাইমসকে জানান, যে কোন পরিস্থিতিতে সকল প্রকার ধর্ম, বর্ণ, জাতি নির্বিশেষে আমাদের প্রথম কাজ হলো সেবা দেওয়া। মানবসেবায় নিজেকে নিয়োজিত করার প্রয়াসে গত ৭ ফেব্রুয়ারী থেকে ২১ এপ্রিল পর্যন্ত চাঁদপুর সরকারি হাসপাতালের ভ্যাকসিন প্রোগ্রামের সাথে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চাঁদপুর ইউনিট যুক্ত আছে। যারা এখনও সুস্থ্য আছেন তাদেরকে রক্ষা করার সচেতনতামূলক কাজে আমরা করে যাচ্ছি।

তিনি আরও বলেন, এছাড়াও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চাঁদপুর ইউনিট এর যুব রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবীরা শুধু ভ্যাকসিন প্রোগ্রামের সাথে নয় করোনাকালীন সময়ে মানুষকে সচেতনতার জন্য মাইকিং, ত্রাণ বিতরণ, কম্বল বিতরণ, হ্যান্ড স্যানিটাইজার, সাবান বিতরণ করে। মানব সেবার ব্রত নিয়ে রেড ক্রিসেন্ট সোসাইটির প্রতিটি সদস্য নিরলসভাবে কাজ করে চলেছে। যে কোন দুর্যোগ কিংবা মহামারিতে বিভিন্ন এলাকায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে জেলা রেডক্রিসেন্টের পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চাঁদপুর ইউনিট।

Recommended For You

About the Author: News Room

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *