করোনা প্রতিরাধে যুব রেড ক্রিসেন্ট সদস্যদের জনসচেতনতার কাজ করতে হবে : আলহাজ ওচমান গনি পাটওয়ারী

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চাঁদপুর ইউনিটের চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী বলেছেন, করোনাসহ যে কোনো ধরনের দুর্যোগ মোকাবেলায় যুব রেড ক্রিসেন্ট সদস্যদের সর্বদা প্রস্তুত থাকতে হবে। বর্তমানে করোনাভাইরাস বৈশ্বিক মহামারি হিসেবে দেখা দিয়েছে। আমাদের দেশেও করোনা এখনো তেমনভাবে সংক্রমিত না হলেও আগামীতে মহামারি হিসেবে দেখা দেওয়ার আশঙ্কা রয়েছে। তাই এখন আমাদের সবাইকে সতর্ক ও সচেতন থাকতে হবে। তবে আতংকিত হওয়া চলবে না। এখন যুব রেড ক্রিসেন্ট সদস্যদের দায়িত্ব হচ্ছে মানুষকে সতর্ক ও সচেতন করা। করোনার সংক্রমণ প্রতিরোধে যুব রেড ক্রিসেন্ট সদস্যদের জনসচেতনতার কাজ করতে হবে। যুব রেড ক্রিসেন্টের প্রতিটি শাখাকে সমন্বিতভাবে কাজ করতে হবে। বিশেষ করে বিদেশ ফেরত লোকজন সঠিকভাবে হোম কোয়ারেন্টিন করছে কিনা তার খোঁজ রাখতে হবে এবং এর ব্যত্যয় ঘটলে প্রশাসনকে তা অবহিত করতে হবে। আর দুর্যোগের সৃষ্টি হলে তখন যুব রেড ক্রিসেন্ট সদস্যদের দেশপ্রেম ও মানবতার ব্রত নিয়ে আত্মনিয়োগ করতে হবে।

তিনি জেলাবাসীর উদ্দেশ্যে বলেন, করোনাভাইরাস নিয়ে আতংকিত হবেন না। সর্বদা সচেতন থাকুন। আপনাদের আত্মীয়স্বজন ও প্রতিবেশী কেউ বিদেশ থেকে আসলে তাকে নির্ধারিত সময়সীমা (টানা ১৪ দিন) হোম কোয়ারেন্টিনে থাকা নিশ্চিত করুন। কেউ এই নির্দেশনা না মানলে সংশ্লিষ্ট থানা পুলিশকে অথবা জেলা/উপজেলা প্রশাসনকে বিষয়টি অবহিত করুন। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি/পরামর্শ মেনে চলার আহ্বান জানিয়ে এই মহামারি থেকে রক্ষায় মহান আল্লাহর রহমত কামনা করেছেন তিনি। মাননীয় প্রধানমন্ত্রীর দশটি নির্দেশনা মেনে চলতে জেলাবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

তিনি মঙ্গলবার দুপুরে চাঁদপুর জেলা পরিষদে তার কক্ষে করোনার সংক্রমণ প্রতিরোধ বিষয়ে যুব রেড ক্রিসেন্ট সদস্যদের সাথে মতবিনিময় কালে এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন যুব রেড ক্রিসেন্ট প্রধান রাকিবুল হাসান শাওন, সাবেক যুব প্রধান খায়রুল আলম জনি, জনসংযোগ বিভাগীয় প্রধান আবুল বাশার নোমান, সদস্য সাগর, বাবু, রিফাত। সভায় করোনাভাইরাস প্রতিরোধে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি নিয়ে আলোচনা হয়।

সভায় সিদ্ধান্ত হয় যুব রেড ক্রিসেন্ট সদস্যরা জনসাধারণের মাঝে লিফলেট, মাস্ক ও সাবান করবে এবং ব্যাপক মাইকিং করা হবে।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *