করোনা সংক্রমণরোধে মতলব বাজার ১০ দিনের লকডাউন

মো. আকতার হোসেন:

করোনা সংক্রমণরোধে মতলব সদর বাজার ১০ দিনের লকডাউনের প্রথমদিনের শুরুতেই গতকাল ৩ মে বুধবার বাজারে উপজেলা প্রশাসন থেকে অভিযান পরিচালনা করা হয়।বাজারের প্রবেশ পথগুলোতে জিজ্ঞাসাবাদের মাধ্যমে শুধুমাত্র মাস্ক পরিহিত লোকজনকে ঢুকতে দেয়া হয়।

এর আগে ২ মে মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ফাহমিদা হক ৩ জুন থেকে ১৩ জুন পর্যন্ত বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নেন। এ সময়ে শুধু ঔষধের দোকান খোলা রাখা যাবে।

জানা যায়, মতলব বাজারের একাধিক ব্যবসায়ী ও বাজার সংলগ্ন এলাকায় করোনা ভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়াতে বুধবার থেকে টানা ১০ দিন বাজার ও সংলগ্ন এলাকা লকডাউন রাখা হয়।

অভিযান পরিচালনাকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক, সহকারী কমিশনার ( ভূমি) নুশরাত শারমিন,সার্কেল এএসপি আহসান হাবীব,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা গোলাম কাওছার হিমেল, অফিসার ইনচার্জ স্বপন কুমার আইচ,স্যানিটারী ইন্সপেক্টর গাজী মোঃ খোরশেদ আলম, বণিক সমিতির সেক্রেটারী মোঃ ফয়সাল সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক বলেন, প্রয়োজন ছাড়া ও মাস্ক ব্যতীত কাউকেই বাজারে অবস্থান ও প্রবেশ করতে দেয়া হচ্ছে না। বাজারের দু’ জন ব্যবসায়ীর করোনা পজিটিভ এসেছে। তারা নমুনা দেয়ার পরও আইসোলেশনে না থেকে অবাধে বাজারে বিচরণ করেছিলেন। তারা অনেকের সাথে মিশেছেন। তাই লকডাউন না করলে এ অবস্থায় ভয়াবহ আকার ধারণ করতে পারে।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *