করোনা সচেতনতায় মাঠে চাঁদপুর পৌর স্বেচ্ছাসেবকলীগ

নিজম্ব প্রতিবেদক:

করোনা সচেতনতা বৃদ্ধি ও লকডাউন বাস্তবায়নে মাঠে নেমেছে চাঁদপুর পৌর স্বেচ্ছাসেবকলীগ। চাঁদপুর জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম দুলাল পাটওয়ারীর নির্দেশে তারা এ সচেতনতামূলক কার্যক্রম শুরু করছেন।

লকডাউনের প্রথম দু’ দিন ২৫ ও ২৬ শে জুলাই যাবত শহরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে দিনব্যাপী তাদেরকে করোনা সচেতনতায় কার্যক্রম পরিচালনা করতে দেখা যায়। এ সময় মাস্ক বিতরণ স্বাস্থবিধি মেনে চলার প্রচারণা, দ্রুত করোনা প্রতিষেধক টিকা গ্রহণ এবং জরুরী কাজ ব্যতিত বাহিরে বের না হতে মানুষকে উদ্বুদ্ধ করা হয়।

এ ব্যপারে এ ২ টিমের সমন্বয়কের দায়িত্বে থাকা চাঁদপুর পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি খোরশেদ আলম হাওলাদার বলেন, করোনা মহামারীতে সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়ন এবং জরুরি প্রয়োজন ব্যতিত ঘর থেকে বের না হতে আমরা জনসচেতনতা বৃদ্ধি করতে মাঠে নেমেছি। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম দুলাল পাটওয়ারীর দিক-নির্দেশনায় মাস্ক বিতরণ এবং সচেতনতামূলক মাইকিং করছি। আগামীকাল এ কার্যক্রম পরিচালনায় আরো ৩টি টিম গঠন করা হবে। সকলে ভালো থাকলেই এবং সচেতন হলেই আমাদের এ কার্যক্রম স্বার্থক হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন চাঁদপুর পৌর আওয়ামী লীগের কৃষি বিষয়ক ও সমবায় বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর ভূঁইয়া, চাঁদপুর পৌর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রুবেল হাওলাদার সিডু, যুগ্ম সাধারণ সম্পাদক আলামিন ইসলাম, সুমন গাজী, সাংগঠনিক সম্পাদক নাজমূল তালুকদার, মোঃ বাদল গাজী, দপ্তর সম্পাদক তুহিন গাজী, ৩নং ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগ সভাপতি ইয়াছিন দেওয়ান, পৌর ১১ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মুন্না গাজী প্রমূখ।

প্রসঙ্গত, চাঁদপুরে করোনা সংক্রমণ বৃদ্ধি এবং করোনায় চাঁদপুর পৌর এলাকায় মৃত্যুর হার বেড়ে গেছে। তাই করোনা প্রতিরোধে জনসচেতনতার বিকল্প নেই উপলদ্ধি করেই পৌর স্বেচ্ছাসেবকলীগ নানাভাবে তাদের সচেতনতামূলক কার্যক্রম শুরু করেছে।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *