কৃষকদের অক্লান্ত পরিশ্রমে বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ: এমপি রুহুল

কৃষকদের অক্লান্ত পরিশ্রমের কারণে বাংলাদেশ আজ খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ বলে মন্তব্য করেছেন স্থানীয় সাংসদ এ্যাড.নুরুল আমিন রুহুল।

১৫ ডিসেম্বর মঙ্গলবার সকালে মতলব উত্তর উপজেলা কৃষি স¤প্রসারণ দফতরের উদ্যোগে ২০২০-২০২১ অর্থ বছরের রবি ২০২১ মৌসুমে ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে নোয়াখালী, ফেনী, লক্ষীপুর, চট্টগ্রাম ও চাঁদপুর কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় বিনামূল্যে সার এবং হাইব্রিড বোরে, সরিষা, ভুট্টা, বাদাম, মসুর, খেসারি, টমেটো, পেয়াজ, মরিচ, সূর্যমুখী বীজ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণকালে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষকবান্ধব সরকার। এ দেশের দরিদ্র কৃষকদের কথা চিন্তা করে সরকার ভর্তুকি দিয়ে সার, বীজ, কীটনাশকসহ কৃষি উপকরণ বিতরণ করছে। শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের সহযোগিতা ও আপনাদের অক্লান্ত পরিশ্রমের কারণে বাংলাদেশে আজ খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ।

এমপি বলেন, কৃষক বাঁচলে দেশ বাঁচবে, এ চিন্তা থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের পানির সেচ সুবিধার জন্য বোরো মৌসুমে ডিজেল ক্রয়ের টাকা প্রদানসহ নানা ধরনের সহযোগিতা দিয়ে যাচ্ছেন। একজন কৃষক ১০ টাকায় ব্যাংকে অ্যাকাউন্ট খোলার সুযোগ পেয়েছেন। সরকারের এতকিছু করার উদ্দেশ্য হচ্ছে যাতে করে আপনারা কম খরচে ফসল উৎপাদন করতে পারেন এবং এ দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করে।

মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশীষ দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার।

আরো বক্তব্য রাখেন, কৃষি স¤প্রসারণ অফিসার পাভেল খান পাপ্পু, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ নাসির উদ্দিন মৃধা, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি সিরাজুল ইসলাম লস্কর, কৃষকলীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *