কৃষক পর্যায়ে মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন অনুষ্ঠিত

জসিম উদ্দিন:

কৃষিই সমৃদ্ধি কৃষক পর্যায়ে উন্নতমানের ডাল,তেল ও মসলা বীজ উৎপাদন,সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় (৩য় পর্যায় ১ম সংশোধনী) বীজ উৎপাদন ব্লক ( প্রদর্শনী ) এর মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন অনুষ্ঠিত হয়েছে।

১ আগস্ট সোমবার বিকেল ৪ টা সময় ফরিদগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে পূর্ব বড়ালী পথে আলী গাজী বাড়ি সংলগ্ন মাঠে, মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন অনুষ্ঠানে ফরিদগঞ্জ উপজেলা কৃষি অফিসার আশিক জামিল মাহমুদ এর সভাপতিত্ব কৃষি উপসহকারি কর্মকর্তা নুরে আলম এর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কুমিল্লা অঞ্চল অতিরিক্ত পরিচালক ড. মোহিত কুমার দে,চাঁদপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উপ পরিচালক মো:জালাল উদ্দিন,ফরিদগঞ্জ পৌরসভা প্যানেল মেয়র ও ৪ নং ওয়ার্ড কাউন্সিলর আঃ মান্নান (পরান),এসএ পিপিও,মো: আমির হোসেরসহ মাঠ দিবসে ৫০ জন কৃষক ও কৃষাণী অংশগ্রহণ করেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নত মানের ডাল,তেল, মসলা বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় কৃষকদের জ্ঞান ও দক্ষতার উন্নয়ন হবে। ফলে মানসম্পন্ন বীজ উৎপাদন বৃদ্ধি পাবে এবং তা সহজলভ্য হবে। তিনি সোয়াবিন তেলের গুনাগুন ও উপকারিতা কৃষক-কৃষাণির মাঝে তুলে ধরেন।

শেয়ার করুন: