কৃষির উৎপাদন বৃদ্ধির ধারা অব্যাহত রাখতে বদ্ধপরিকর সরকার : উপজেলা চেয়ারম্যান এমএ কুদ্দুস

মনিরা আক্তার মনি:

মতলব উত্তর উপজেলা কৃষি অফিসের উদ্যোগে ২০২০-২১ অর্থ বছরের খরিপ-২ মৌসুমে বন্যায় ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সবজির বীজ বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (৬ অক্টোবর) সকালে উপজেলার এখলাছপুর ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

এসময় এমএ কুদ্দুস বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের জন্য কাজ করে যাচ্ছেন। কৃষিতে বিভিন্ন প্রনোদনা প্রদান করছেন। বন্যায় ক্ষতিগ্রস্থ কৃষকদের পুষিয়ে নিতে বীজ দিচ্ছে সরকার।

তিনি বলেন, কৃষি মন্ত্রণালয়সহ এর অধীন সকল দপ্তরসমূহ করোনা ঝুঁকির মধ্যেও অত্যন্ত সজাগ, সক্রিয় রয়েছে। যে কোন পরিস্থিতিতে আমরা কৃষকের পাশে থেকে বাংলাদেশের কৃষির উৎপাদন বৃদ্ধির ধারা অব্যাহত রাখতে বদ্ধপরিকর। আমরা বন্যার ক্ষয়ক্ষতি মোকাবিলায় যেসব উদ্যোগ গ্রহণ করেছি, আবার বন্যা না হলে, ক্ষয়ক্ষতি বহুলাংশে কাটিয়ে উঠা যাবে এবং এই ক্ষয়ক্ষতি আমাদের খাদ্য উৎপাদনে তেমন প্রভাব পড়বে না বলে আশা করি।

স্বাগত বক্তব্য রাখেন- উপজেলা কৃষি কর্মকর্তা মো. সালাউদ্দিন। উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল এর সভাপতিত্বে ও উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মজিবুর রহমানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান প্রধান, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, এখলাছপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেহান উদ্দিন নেতা প্রমুখ।

উপস্থিত ছিলেন- জহিরাবাদ ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেলোয়ার হোসেন মল্লিক, ইউপি সচিব করিম আহমেদ দিপু, উপজেলা কৃষক লীগের সদস্য মোজাম্মেল হক, ফতেপুর পশ্চিম ইউনিয়ন কৃষকলীগের সভাপতি ইলিয়াছ প্রধান, এখলাছপুর ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি নাজমা বেগম, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক বাদশা মিয়া, যুগ্ম-সাধারণ সম্পাদক মনির হোসেন মুন্না’সহ নেতৃবৃন্দ।

এ সময় চরাঞ্চলের বন্যায় ক্ষতিগ্রস্ত ২০০ জন কৃষকদের মাঝে সবজির বীজ প্রদান করা হয়।

Recommended For You

About the Author: News Room

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *