কৈশোরবান্ধব সদর উপজেলা প্রকল্প মাস্ক, সাবান ও লিফলেট নিয়ে প্রত্যন্ত গ্রামাঞ্চলে

নিজস্ব প্রতিবেদক:

মাস্ক, সাবান ও লিফলেট নিয়ে প্রত্যন্ত গ্রামাঞ্চলে ছুটে যাচ্ছেন কৈশোরবান্ধব চাঁদপুর সদর উপজেলা প্রকল্পটির স্বপ্নদ্রষ্টা ডাঃ সাজেদা বেগম পলিন। তিনি গতকাল বুধবার থেকে এ কার্যক্রম শুরু করেছেন।

বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত একটানা তিনি বাগাদী ও বালিয়া ইউনিয়নের প্রত্যন্ত গ্রামাঞ্চলে গিয়ে যে সব পরিবার আর্থিকভাবে কিছুটা অস্বচ্ছল ও অসহায়, সে সব পরিবারের কিশোর-কিশোরীদের মাঝে মাস্ক, সাবান ও লিফলেট বিতরণ করেন। তিনি এ দুটি ইউনিয়নের শতাধিক কিশোর-কিশোরীর মাঝে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বেঁচে থাকার জন্যে এসব উপকরণ বিতরণ করেন।

এ সময় তিনি করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বেঁচে থাকার জন্যে করণীয় কী এ সংক্রান্ত লিফলেটও বিতরণ করেন এবং কিশোর-কিশোরীসহ অভিভাবকদের এ বিষয়ে সচেতন হওয়ার উপর গুরুত্ব দেন। তিনি মাস্ক কখন কখন ব্যবহার করা প্রয়োজন, সঠিকভাবে মাস্ক ব্যবহারের পদ্ধতি এবং সাবান দিয়ে হাত ধোয়ার নিয়ম প্রত্যক্ষভাবে শিখিয়ে দেন।

চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাজেদা বেগম পলিনের এ কার্যক্রমের সময় তাঁর সাথে উপস্থিত ছিলেন বালিয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের সহকারী সার্জন ডাঃ নূর হোসেন বান্না, স্বাস্থ্য পরিদর্শক মনির হোসেন তালুকদার ও স্বাস্থ্য কর্মী শহিদুল ইসলাম। ডাঃ সাজেদা বেগম জানান, এভাবে তিনি চাঁদপুর সদরের ১৪টি ইউনিয়নে দরিদ্র পরিবারের কিশোর-কিশোরীদের মাঝে ওইসব উপকরণ বিতরণ করবেন এবং গ্রাম পর্যায়ে মানুষকে করোনার উপর সচেতন করে তুলবেন। করোনা ভাইরাসের আগ্রাসন থেকে রক্ষার জন্যে তাঁর এই প্রয়াস বলে তিনি জানান।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *