কোন অপশক্তি শেখ হাসিনার অগ্রযাত্রাকে রুখতে পারবে না : শফিকুর রহমান এমপি

নিজস্ব প্রতিনিধি ॥

চাঁদপুর -৪ আসনের সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান বলেছেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সারাবিশ্বে খাদ্যদব্য, জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজণীয় সামগ্রী দাম উর্ধ্বমুখি। সেই কারণে বাংলাদেশেও এর প্রভাব পড়েছে। তবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অক্লান্ত পরিশ্রমে এই সমস্যা দ্রুত সমাধান হয় । আশার বিষয়ে প্রধানমন্ত্রী দেশবাসীকে আশ্বস্ত করেছেন দ্রুত মানুষ আগের অবস্থায় ফিরে যেতে পারবে। তবে এজন্য খাদ্যদ্রব্য উৎপাদন বাড়ানোর পরামর্শ দিয়েছেন তিনি। এই জন্য খাদ্যদ্রব্য উৎপাদন বাড়ানোর উৎপাদন বাড়াতে হবে । তাই প্রত্যেকের দায়িত্ব নিজ নিজ অবস্থান থেকে খাদ্যদ্রব্য উৎপাদন বাড়াতে হাত বাড়িয়ে দেয়া। খাদ্যদ্রব্য উৎপাদন বাড়াতে সকলে হাত বাড়িয়ে দিন। ইতিমধ্যেই আমরা ধানসহ বেশ কয়েকটি পন্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছি।

তিনি চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা বার্ষিক উন্নয়ন কর্মসূচির আওতায় কৃষকদের মাঝে ধানের বীজ এবং নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণকালে রোববার ( ২১ আগস্ট) বিকেলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আমি মনে করি যে যাই বলুক কোন অপশক্তি শেখ হাসিনার অগ্রযাত্রাকে রুখতে পারবে না। পূর্বে পারেনি, ভবিষ্যতেও পারবে না।

এমপি মুহম্মদ শফিকুর রহমান বলেন, ফরিদগঞ্জে আমন ধানের আবাদ অব্যাহত রাখতে পানি উন্নয়ন বোর্ডকে অনুরোধ করবো দ্রুত ফরিদগঞ্জের নদী ও খালসমূহে পানি সরবারহ নিশ্চিত করতে। কারণ জলবায়ুর প্রভাবে বর্ষায় পর্যাপ্ত বৃষ্টি না হওয়ায় আমন ধান রোপন করতে পারছে না কৃষকরা।

উপজেলা নিবার্হী কর্মকর্তা তাছলিমুন নেছার সভাপতিত্বে অতিথির বক্তব্য রাখেন উপজেলা প্রকৌশলী আবরার আহমেদ,উপজেলা কৃষি কর্মকর্তা আশিক মাহমুদ জামিল, ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন,উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খাজে আহমেদ মজুমদার,যুবলীগের আহ্বায়ক আবু সুফিয়ান শাহীন প্রমুখ । আলোচনা শেষে ৩শত কৃষকদের মাঝে বীজ ও ২২জন নারীর মাঝে সেলাই মেশিন তুলে দেন প্রধান ও অতিথিবৃন্দ।

শেয়ার করুন: