খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে নীরব মতলব উত্তর বিএনপি

মতলব উত্তর ব্যুরো:

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে মতলব উত্তর উপজেলা বিএনপি নীরব ভূমিকায় রয়েছে বলে অভিযোগ তৃণমূল নেতা-কর্মীদের। আন্দোলনের শুরু থেকে এখন পর্যন্ত উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠন মিছিল সভাসহ কোনো কর্মসূচি পালন করেনি। সাবেক প্রধানমন্ত্রীকে মুক্তির আন্দোলনে আমতলী উপজেলা বিএনপি নীরব ভূমিকা পালন করায় নেতা-কর্মীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

জানা গেছে, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ২৫ মাস কারাভোগের পর গত বছর ২৫ ফেব্রুয়ারি জামিনে মুক্তি পান। এরপর থেকে তিনি বিভিন্ন সময়ে শারীরিক অসুস্থতা নিয়ে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। বর্তমানে ওই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাঁকে মুক্ত করে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার দাবিতে আন্দোলন করছেন নেতা-কর্মীরা। তাঁকে মুক্তির আন্দোলনে সারা দেশের বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা জোরালো আন্দোলন করলেও মতলব উত্তর উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠন মিছিল মিটিংসহ কোনো কর্মসূচি পালন করেনি।

উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে নীরব ভূমিকা পালন করায় তৃণমূল নেতা-কর্মীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। দ্রুত খালেদার মুক্তির আন্দোলনে শামিল হওয়ার দাবি জানান তৃণমূল নেতা-কর্মীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন তৃণমূল নেতা-কর্মী জানান, খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা নীরব ভূমিকা পালন করছেন। দ্রুত জোরালো আন্দোলনের দাবি জানান তারা।

তৃণমূল নেতা-কর্মী জানান, মতলব উত্তরে মাঠপর্যায়ে বিএনপির কার্যক্রম নেই। খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে উপজেলা বিএনপি কোনো কর্মসূচি পালন করেনি।

মতলব উত্তর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল হক জিতু বলেন, সারাদেশে কেন্দ্রঘোষিত কর্মসূচির সাথে আমরা কাজ করছি। মতলব উত্তরে সহসাই কেন্দ্রীয় নেতৃবৃন্দের সহযোগিতায় বড় ধরণের কর্মসূচি গ্রহণ করবো।

এ বিষয়ে বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব ড.জালাল উদ্দিনের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন ধরেননি।

শেয়ার করুন: