খেলাধূলার মাধ্যমে যোগ্য নাগরিক গড়ে তুলতে চাই : এমপি রুহুল

মনিরা আক্তার মনি :

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে মতলব উত্তর উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় কলাকান্দা ইউপিকে ৩-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে এখলাছপুর ইউপি।
৩১ মে (সোমবার) চাঁদপুরের মতলব উত্তর উপজেলার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে (প্রস্তাবিত) বিকাল সাড়ে ৪ টায় শুরু হওয়ার আগে মাঠে হাজার দর্শক কানায় কানায় পূর্ণ হয়ে উঠে। তবে ফুটবল যে এখনো সাধারণ মানুষের কাছে জনপ্রিয় সেটা প্রমাণ হয়েছে আবারো।

খেলার শুরুতেই অনেকটা গোছালো এবং আক্রমনাত্বক খেলে কলাকান্দা ইউপি বার বার আক্রমন সামলাতে অনেকটা হিমশিম খাচ্ছিলো এখলাছপুর ইউপি দলের খেলোয়াড়রা। খেলার দ্বিতীয় পর্বে একটি চমৎকার সটে গোল করে মাঠের হাজার হাজার দর্শককে মাতিয়ে তুলে এখলাছপুর ইউপি দল। তার রেশ কাটতে না কাটতেই একে এক ৩টি গোল করে চ্যাম্পিয়ন হয় এখলাছপুর।

পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুল।

মতলব উত্তর নির্বাহী অফিসার ও টুর্নামেন্ট কমিটির সভাপতি গাজী শরিফুল হাসান এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল।

তিনি বলেন, ফুটবল হচ্ছে সবচেয়ে জনপ্রিয় খেলা-এটা হচ্ছে বাস্তবতা। কাজেই এই ফুটবল সামনে এগিয়ে যাক, সেটাই আমরা চাই। আওয়ামী লীগ সরকার সবসময় খেলাধূলাকে গুরুত্ব দেয়, কারণ এর মাধ্যমে আগামীর নাগরিকরা যেন যোগ্য হয়ে গড়ে উঠতে পারে। জাতির পিতা স্বাধীনতা এনে দিয়েছিলেন বলেই আজকে স্বাধীন দেশে আমরা এই টুর্নামেন্ট আয়োজন করতে পেরেছি। খেলাধূলার মধ্যদিয়ে দেশের মানুষ আরো সুনাগরিক হিসেবে গড়ে উঠুক-সেটাই আমরা চাই।

নুরুল আমিন রুহুল একইসঙ্গে খেলাধুলা ও সংস্কৃতি চর্চায় শিশুদের অধিক হারে যুক্ত রাখার মাধ্যমে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক এবং দুর্নীতির থেকে দূরে রেখে তাদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার তার অঙ্গীকার ব্যক্ত করেন।

তিনি বলেন, আমাদের শিশু-কিশোররা অত্যন্ত মেধাবী এবং আমরা এই মেধা বিকাশের সুযোগই করে দিতে চাই। সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক এবং দুর্নীতি থেকে তাদের দূরে রেখে উপযুক্ত নাগরিক হিসেবে গড়ে তুলতে চাই।

উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক একেএম আজাদ এর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- মতলব উত্তর থানার ওসি মো. শাহজাহান কামাল, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহীনা আক্তার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহীদ উল্লাহ প্রধান, ছেঙ্গারচর পৌরসভার প্যানেল মেয়র আবদুল মান্নান বেপারী, পৌর আওয়ামী লীগ নেতা আতিকুর রহমান, উপজেলা যুবলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মহসিন মিয়া মানিক, উপজেলা ক্রীড়া সংস্থার সদস্য রেফায়েত উল্লাহ দর্জী।

প্রধানমন্ত্রী গতকাল বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ছেলেদের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল অনূর্ধ্ব-১৭ এবং মেয়েদের বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল অনূর্ধ্ব-১৭ এর ফাইনাল খেলা উপভোগ শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণকালে প্রধান অতিথির ভাষণে এ কথা বলেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *