গায়ের জোরে খুব বেশি দুর যাওয়া যায় না, মেধার জোরে বড় হতে হবে : জেলা প্রশাসক

মাসুদ রানা ॥

৪৯ তম বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা ২০২২ পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান সম্পন্ন হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক কামরুল হাসান বক্তব্যে বলেন ,গায়ের জোরে খুব বেশি দুর যাওয়া যায় না কিন্তু মেধার জোরে অনেক দুর যাওয়া যায়, আমি এক স্কুলে গিয়ে ৫ জন শিক্ষার্থীকে জিজ্ঞেস করেছিলাম যে তারা কি হতে চায়, শিক্ষার্থীরা ৫ জন ৫ রকমের উত্তর দিয়েছে, তারপর সেখান থেকে একজন কে জিজ্ঞেস করেছিলাম তুমি কি হতে চাও, সে বলল আমি ডাক্তার হতে চাই কিন্তু সে পড়ে মানবিক নিয়ে। আসলে এটা তার দোষ নয় এটা সমষ্টিগত দোষী। আমাদের প্রতি বছর স্কুল বা কলেজ পাশ করে শ্রম বাজারে ২১ লাখ মানুষ আসে। সবাই কিন্তু চাকুরী করতে পারেনা, আবার সবাই ব্যবসা করতে পারে না । আবার সবাই বেকার থাকেনা, কোননা কোন কাজ করেই থাকে । তাই আমি বলবো, তুমি যে কাজটা করনা কেন সে কাজটা মনোযোগ দিয়ে কর, সেই কাজে বিজয় তোমার নিশ্চিত।

১৩ সেপ্টেম্বর মঙ্গলবার বিকাল সাড়ে ৩ টায় জেলা শিক্ষা অফিসের আয়োজনে চাঁদপুর স্টেডিয়ামের ভিআইপি প্যাভিলিয়নে পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার সুদিপ্ত রায়।

জেলা শিক্ষা অফিসার প্রাণকৃষ্ণ দেবনাথের সভাপতিত্বে পুরান বাজার জাফরাবাজ মাদ্রাসার শিক্ষক এম আর ইসলাম বাবুর পরিচালনায় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক বশির আহমেদ (শিক্ষা ও আইসিটি), চাঁদপুর প্রেসক্লাব সভাপতি গিয়াসউদ্দিন মিলন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু, গনি মডেল আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্বাসউদ্দীন, খেরুদীয়া দেলোয়ার হোসেন হাই স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সভাপতি মোঃ আজিজ খান সহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন শাহআলম সরকার এবং অতিথিরা সাতার, দাবা, হ্যান্ডবল, ফুটবল, কাবাডি, খেলার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

শেয়ার করুন: