গৃদকালিন্দিয়া কলেজের মিলাদ ও দোয়া অনুষ্ঠান

আব্দুল কাদের:

ফরিদগঞ্জের গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত বিশ^বিদ্যালয় কলেজের ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে মিলাদ মাহফিল ও দোয়ার অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে কলেজ অডটোরিয়ামে অধ্যক্ষ ড. মোহাম্মদ মোহেবুল্লাহ খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজের প্রতিষ্ঠাতা ও সভাপতি সাবেক এমপি ড. মোহাম্মদ শামছুল হক ভূইয়া ।

এসময় তিনি বলেন, একটি জাতিকে এগিয়ে নিতে হলে একটি সুশিক্ষিত,সৎ ও নিষ্ঠাবান লোকের প্রয়োজন। গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত বিশ^বিদ্যালয় কলেজটি প্রতিষ্ঠা করার পর থেকে আমরা কলেজ গর্ভনিং বডির সদস্যরা এবং শিক্ষকরা প্রতিটি শিক্ষার্থীকে সেই শিক্ষা দেয়ার চেষ্টা করে যাচ্ছি। আমাদের লেখাপড়ার মানোন্নয়নের কারণে আজ এই শিক্ষা প্রতিষ্ঠানটি সর্বদিক দিয়েই জেলার অন্যতম শ্রেষ্ঠ প্রতিষ্ঠানে পরিনত হয়েছে। ফরিদগঞ্জ উপজেলার সকল কলেজ মিলিয়ে একাদশ শ্রেণিতে যত শিক্ষার্থী ভর্তি হয়, এর চেয়ে বেশি শিক্ষার্থী এখানে ভর্তি হয়। আমরা এই শিক্ষা প্রতিষ্ঠানটিকে আরো এগিয়ে নিতে চাই। কলেজ ক্যাম্পাসকে শিক্ষা উপযোগি করে গড়ে তুলতে নতুন নতুন পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। আশা করছি ভবিষ্যতে এটি এই অঞ্চলের শ্রেষ্ঠ বিদ্যাপিঠ হিসেবে চিহ্নিত হবে।

কলেজের প্রভাষক পরেশ চন্দ্র দাসের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফরিদগঞ্জ পৌর সভার মেয়র যুদ্ধাহত বীরযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, বঙ্গবন্ধু মেডিকেল বিশ^বিদ্যালয়ের অধ্যাপক তছলিম হোসেন।

এছাড়া অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু সাহেদ সরকার, কলেজ গর্ভনিং বডির সদস্য মো: খোরশেদ আলম, মো: রফিক উল্ল্যাহ, হাজী আব্দুল আহাদ, আজমুর বেগম, ফরিদগঞ্জ প্রেসক্লাবের পক্ষে সাবেক সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী, গোবিন্দপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হুমায়ুন কবির পাটওয়ারী, উপজেলা আওয়ামীলীগের যুগ্মসম্পাদক ওয়াহিদুর রহমান রানা, আলমগীর হোসেন,ইউপি চেয়ারম্যান ইসকান্দার মিয়া, উপজেলা কৃষকলীগের সভাপতি আ: সাত্তার পাটওয়ারী, যুবলীগের যুগ্মআহŸায়ক মহিউদ্দিন ইরান, উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহবুব আলম সোহাগ ,অভিভাবকদের মধ্যে মো: মোর্তজা এবং শিক্ষার্থীদের মধ্যে মাশরাফি মোর্তজা ।

আলোচনা শেষে কলেজ গর্ভনিং বডির সদস্য হাজী আব্দুল আহাদ মিলাদ ও দোয়া পরিচালনা করেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *