গ্রামীণ মানুষদের সাথে ঈদ আনন্দে রোমান

নিজস্ব প্রতিবেদক:

ফরিদগঞ্জের প্রত্যন্ত অঞ্চলে গ্রামের সাধারণ মানুষদের সাথে পবিত্র ঈদুল আযহার আনন্দে একাকার হয়েছিলেন ফরিদগঞ্জের মাটি ও মানুষের নেতা উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড: জাহিদুল ইসলাম রোমান।

আরব বিশ্বের সাথে মিল রেখে ফরিদগঞ্জের যে কটি গ্রামে আগাম ঈদ উদ্যাপন হয়, সে সব গ্রামে এবার ঈদুল আযহা উদ্যাপিত হয়েছে ১১ আগস্ট রোববার। আর নিজের এলাকার ধর্মপ্রাণ এ মানুষগুলোর প্রতি সম্মান জানিয়ে সেদিন তাদের সাথে ঈদ আনন্দে নিজেকেও শামিল করলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান। আবার পরদিন সোমবার বাংলাদেশে চাঁদ দেখার ওপর ভিত্তি করে সরকারিভাবে ঘোষিত ঈদুল আযহার দিনও তিনি তাঁর নির্বাচনী এলাকা ফরিদগঞ্জে গিয়েছেন।

১১ আগস্ট রোববার ফরিদগঞ্জের ৩নং সুবিদপুর ইউনিয়নের উভারামপুর পাটওয়ারী বাড়িতে ঈদুল আযহা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান। উভারামপুর যুব সংঘ আয়োজিত এ অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি নজরুল ইসলাম পাটওয়ারী।

চেয়ারম্যানের সাথে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের কয়েক শ’ নেতা-কর্মী এই আয়োজনে অংশ নেন। মধ্যাহ্নভোজের পর বিকেলে ডাকাতিয়া নদীতে গ্রামবাংলার ঐতিহ্য নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এ নৌকাবাইচ প্রতিযোগিতা নদীর দু পাড়ে দাঁড়িয়ে শত শত নারী পুরুষ উপভোগ করেন। এছাড়া নদীতেও ইঞ্জিনচালিত নৌকায় ছিলেন কয়েক শ’ নেতা-কর্মী। পরে বিকেলে পাটওয়ারী বাড়ির সামনে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান।

সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান মাওঃ শরাফত উল্লাহ। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট আওয়ামী লীগ নেতা, ফরিদগঞ্জের কৃতী সন্তান মোঃ জাকির হোসেন খান, জেলা পরিষদের সদস্য মশিউর রহমান মিঠু, সাইফুল ইসলাম রিপন, ফরিদগঞ্জ পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আকবর হোসেন মনির, জেলা ছাত্রলীগ নেতা আনোয়ার হোসেন রুবেল প্রমুখ।

অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন জেলা ছাত্রলীগ নেতা বাকীবিল্লাহ সোহাগ। অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা পর্বশেষে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় প্রথম হয় ওলিপুর একাদশ। তারা একটি ডিপ ফ্রিজ উপহার পান। এ অনুষ্ঠানের সার্বিক আয়োজন ও তত্ত্বাবধানে ছিলেন নজরুল ইসলাম পাটওয়ারী।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *