চবির চাঁদপুর জেলা স্টুডেন্টস’ এ্যাসোসিয়েশনকে পৌর মেয়রের অনুদান

নিজস্ব প্রতিবেদক ॥

দেশের দক্ষিণাঞ্চলের বৃহত্তর বিদ্যাপীঠ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) এ পড়ুয়া চাঁদপুরের শিক্ষার্থীদের সংগঠন চাঁদপুর জেলা স্টুডেন্টস’ এ্যাসোসিয়েশনকে চাঁদপুর পৌরসভা থেকে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। বুধবার ৭ সেপ্টেম্বর চাঁদপুর পৌরসভার কার্যালয়ে সংগঠনটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম এর হাতে ১ লাখ টাকার চেক হস্তান্তর করেন পৌর মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল।

উপস্থিত ছিলেন পৌর সচিব আবুল কালাম, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলন, চাঁদপুর কন্ঠের সম্পাদক শাহাদাত হোসেন ও সংগঠনটির সদস্যরা। প্রদানকৃত শিক্ষাবৃত্তি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া চাঁদপুরের মেধাবী দরিদ্র শিক্ষার্থীদের কল্যাণে ব্যয় করা হবে।

সংগঠনটি সভাপতি মোহাম্মদ মোদ্দাচ্ছির হোসাইন বলেন, ‘চাঁদপুর পৌর মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল ভাইয়ের তরুণ সমাজের প্রতি আন্তরিক সহযোগিতা সবসময় প্রসংশনীয়। উচ্চ শিক্ষা গ্রহণ করতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিভিন্ন খ্যাতে খরচ করতে হয়। যা দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের জন্য কষ্টসাধ্য। চাঁদপুর পৌরসভার এই শিক্ষা অনুদান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া চাঁদপুরের দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের আশীর্বাদ হয়ে কাজ করবে।’

চাঁদপুর জেলা স্টুডেন্টস’ এ্যাসোসিয়েশন অরাজনৈতিক ও অলাভজনক সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন। যা ২০১০ সালের ৩রা সেপ্টেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া চাঁদপুরের শিক্ষার্থীদের সার্বিক সহযোগিতা করার লক্ষ্যে প্রতিষ্ঠিত হয়। সংগঠনটি প্রতি বছর চাঁদপুর জেলাসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত চবির ভর্তি পরিক্ষায় অংশগ্রহণ শিক্ষার্থীদের যাতায়াত নির্দেশনা, পরীক্ষাকালীন সময়ে বিনামূল্যে থাকার ব্যবস্থা, অপরিচিত ক্যাম্পাসে চাঁদপুরের নবীন শিক্ষার্থীদের বরণ করে নেওয়াসহ বিভিন্ন বিষয়ে ভ্রাতৃত্বসূলভ সহযোগিতা করে আসছে।

দরিদ্র শিক্ষার্থীদের জন্য আর্থিক সহায়তা ও শিক্ষা সামগ্রীর ব্যবস্থা করা, দূরদর্শী চেতনা ও দক্ষ নাগরিক তৈরির লক্ষে সৃজনশীল প্রতিযোগিতা, ক্যাম্পাসে আগত নবীনদের সার্বিক সহযোগিতা, বিভিন্ন দিবস উদযাপন, বার্ষিক ট্যুর, বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রোগ্রাম, চড়ুইভাতি, বার্ষিক ক্যালেন্ডার উম্মোচন প্রোগ্রাম, নবীন সংবর্ধনা ও প্রবীণ বিদায় অনুষ্ঠান,চাঁদপুরের ঐতিহ্য নিয়ে ম্যাগাজিন প্রকাশনা, শিক্ষামূলক ক্যারিয়ার আড্ডাসহ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া চাঁদপুরের শিক্ষার্থীদের নানাবিধ সমস্যার সমাধানকল্পে নিয়মিত কাজ করে যাচ্ছে সংগঠনটি।

শেয়ার করুন: