চলতি মাসেই খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান : শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক॥

চলতি মাসেই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। তিনি বলেন,এ মুহূর্তে নির্ধারিত তারিখ বলতে না পারলেও আমরা আশা করছি চলতি মাসেই দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হবে। এক্ষেত্রে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে শ্রেণি কার্যক্রম পরিচালনা করতে হবে।

শিক্ষামন্ত্রী বলেন, আজকে রাতে জাতীয় পরামর্শ কমিটির সঙ্গে সভা আছে। আমরা করোনার অবস্থা পর্যালোচনা করে একটি সিদ্ধান্ত নিতে পারবো। এ বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ-আলোচনা করা হবে। তারপর বলতে পারবো শিক্ষাপ্রতিষ্ঠান কবে খুলবে।

বুধবার দুপুরে চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ে নবনির্বাচিত ইউপি চেয়ারম্যানদের শপথ গ্রহণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন চাঁদপুর-১ (কচুয়া) আসনের সংসদ সদস্য ড. মহীউদ্দীন খান আলমগীর ও চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান।

শিক্ষামন্ত্রী বলেন, করোনা পরিস্থিতি বিবেচনায় যেভাবে যতোটুকু ক্লাস নেয়া সম্ভব আমরা কতটুকু করবো। যতো দ্রুত করোনা পরিস্থিতি থেকে আমরা স্বাভাবিকে যেতে পারবো ততো দ্রুত আমাদের সকল ক্লাস স্বাভাবিকভাবে শুরু হয়ে যাবে।

দিন দিন শিক্ষার গুণগত মানোন্নয়ন বৃদ্ধি হচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, শ্রেণিকক্ষ খুলে দেওয়া হলেই নতুন কারিকুলাম ট্রাইআউটে যাবে। ২০২৩ সাল থেকে দুটি ক্লাস নতুন কারিকুলামে করা হবে। তাছাড়া ২০২৫ সাল থেকে পুরো কারিকুলাম বাস্তবায়ন করা হবে। এই কারিকুলাম বাস্তবায়ন হলে আমরা বিশ্বাস করি শিক্ষার যেই গুণগত মান আমরা খুঁজছি সেটি বাস্তবায়িত হবে।

শিক্ষামন্ত্রী বলেন, আমাদের শিক্ষার্থীরা যেনো বিজ্ঞানমনষ্ক হয়, তারা যেনো প্রযুক্তিবান্ধব হয়, ব্যবহারে অব্যস্ত হয়ে তারা যেনো দক্ষ ও যোগ্য হয়ে উঠতে পারে সেভাবেই তৈরি করা হয়েছে। সামাজিক মূল্যবোধ, দেশপ্রেমসহ আদর্শ মানুষ হয়ে বেড়ে উঠতে পারবে।

অনুষ্ঠানে হাইমচর, ফরিদগঞ্জ ও কচুয়া উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে জয়ী ২৯ জন চেয়ারম্যানকে শপথবাক্য পাঠ করান জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ,অতিরিক্ত জেলা প্রশাসক দাউদ হোসেন, পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী,চাঁদপুর প্রেসক্লাব সভাপতি গিয়াসউদ্দিন মিলন, সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌসসহ জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, জনপ্রতিনিধি, রাজনীতিবিদসহ বিভিন্ন স্তরের লোকজন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.