চাঁদপুরের জনগনকে সাথে নিয়ে বৃহৎ আন্দোলনে যাবো : মানিক

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে চাঁদপুরে মঙ্গলবার (১সেপ্টেম্বর) সকালে জেলা বিএনপির আয়োজনে দলীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে বিকাল ৪ টায় আলোচনা সভা,মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে কেন্দ্রীয় বিএনপির প্রবাসী কল্যান বিষয়ক সম্পাদক ও চাঁদপুর জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিক।

তিনি বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুকে হত্যায় জিয়াউর রহমানকে দায়ি করছেন, তেমনি জিয়াউর রহমান হত্যায় আপনারা দায়ি। আজকে ক্ষমতায় থেকে আওয়ামী লীগ কাকের মতো অন্ধকারে থাকে। আজকে চাঁদপুরে নদী ভাঙার প্রধান কারন বালু কাটা। আপনারা সবাই জানেন এ বালু কাটার সাথে কারা জড়িত। বালু কাটা বন্ধে জেলা প্রশাসকের কাছে বিএনপি স্মারকলিপি দিয়েছেন। কিন্তু এখন পর্যন্ত প্রশাসন কোন ব্যবস্থা নেয়নি। আমরা আবারও যাব প্রশাসনের কাছে। যদি বালু কাটা বন্ধ না হয়, তাহলে চাঁদপুরের জনগনকে সাথে নিয়ে বৃহৎ আন্দোলনে যাবো। এ বিষয়ে দলের মহাসচিব ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনা পেয়েছি। আপনারা জানেন আমাদের মা, আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া অসুস্থ। বিনা অপরাধে তাকে বিভিন্ন মামলায় জর্জড়িত করে রেখেছে। যার জন্য আমাদের নেতা তারেক রহমান সারা বাংলাদেশে জেলা উপজেলার বিভিন্ন কমিটি পূূনর্গঠন হচ্ছে। সে হিসেবে যুবদল, ছাত্রদল পূনর্গঠন হচ্ছে। বিএনপি অনেক বড় দল, কমিটিতে কেউ থাকতে পারবে, কেউ পারবে না। কিন্তু কেউ মন খারাপ করবেন না। শ্রম দিলে পুরস্কার পাওয়া যায়, সে আশায় সকলে দলের জন্য শ্রম দিবেন।

তিনি বলেন, ফেইসবুক ও পত্রিকা সংগঠনের অংশ না। স্কুলে যাওয়া যেমন একটি শিক্ষা, রাজনীতি তেমন একটি শিক্ষা। অপরাজনীতি থেকে বিরত থাকতে হবে।

চাঁদপুর সদর উপজেলা বিএনপির সাধারন সম্পাদক অ্যাডঃ জাহাঙ্গীর হোসেন খানের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা বিএনপির যুগ্ম আহবায়ক অ্যাডঃ সলিম উল্ল্যাহ সেলিম, মুনির চৌধুরী, কাজী গোলাম মোস্তফা, আক্তার হোসেন মাঝি, ফেরদৌস আলম বাবু, অ্যাডঃ হারুনুর রশিদ, জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক শাহনেওয়াজ খান, জেলা বিএনপির সাবেক সহ সাংগঠনিক সস্পাদক হাজী মোশারফ হোসেন।

আরো বক্তব্য রাখেন পৌর বিএনপির সিনিয়র সভাপতি আফজাল হোসেন, জেলা সেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক হযরত আলী, জেলা শ্রমিক দলের সাধারন সম্পাদক হাবীবুর রহমান, জেলা কৃষক দলের সভাপতি এনায়েত উল্ল্যাহ খোকন,জেলা মৎসজীবি দলের সভাপতি মোস্তফা কামাল, জেলা ছাত্রদলের সাবেক সাধারন সম্পাদক ইব্রাহিম কাজী জুয়েল,জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ বাহার,জেলা ছাত্রদলের সভাপতি ঈমান হোসেন গাজী, সাধারণ সম্পাদক ঈসমাইল হোসেন পাটওয়ারী প্রমুখ।

সভার শুরুতে মিলাদ ও দোয়া পরিচালনা করেন জেলা ওলামা দলের সভাপতি মাওলানা জসিম উদ্দিন।

এদিকে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিকেল থেকেই বিএনপি, যুবদল, ছাত্রদল ও অঙ্গ সহযোগী সংগঠন খন্ড খন্ড মিছিল নিয়ে দলীয় কার্যালয়ে যায়।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *