চাঁদপুরের নতুন জেলা প্রশাসক কামরুল হাসান

নিজস্ব প্রতিবেদক ॥

চাঁদপুরে নতুন জেলা প্রশাসক হিসেবে যোগদান করবেন কামরুল হাসান । তিনি স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয়ের উপসচিব হিসেবে কর্মরত রয়েছেন।১৯ মে (বৃহস্পতিবার) জনপ্রশাসন মন্ত্রনালয়ের মাঠ প্রশাসন-২ শাখা থেকে রাষ্ট্রপতির আদেশক্রমে এ বিষয়ক প্রজ্ঞাপন জারি করা হয়।

জনপ্রশাসন মন্ত্রনালয়ের উপসচিব মোঃ আল-আমিন চাঁদপুরসহ চার জেলায় জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট পদায়ন ও বদলীর বিষয়টি নিশ্চিত করেছেন। একই প্রজ্ঞাপনে চাঁদপুরের বর্তমান জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশকে নেত্রকোনা জেলায় জেলা প্রশাসক হিসেবে বদলী করা হয়।
নবাগত জেলা প্রশাসক কামরুল হাসান প্রথমবারের মত কোন জেলার জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসকের দায়িত্ব পালন করতে যাচ্ছেন।

স্বাস্থ্য মন্ত্রনালয়ের উপসচিব হিসেবে দায়িত্ব পালন করার পূর্বে তিনি প্রধানমন্ত্রী কার্যালয়ে উপসচিব হিসেকে দায়িত্ব পালন করেছেন। এর পূর্বে বাংলাদেশ ইনস্টিটিউট অব অ্যাডমিনিস্ট্রেশন ম্যানেজমেন্ট (বিয়াম) এর সিনিয়র সহকারি সচিব হিসেবে কর্মরত ছিলেন। মাঠ পর্যায়ে তিনি রাজবাড়ি জেলার বালিয়াকান্দি উপজেলায় ও ফরিদপুর জেলার নগরকান্দা উপজেলায় নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে দায়িত্ব পালন করেছেন।

১ বছর ২ মাস ১৮ দিন চাঁদপুর জেলায় জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেন বিদায়ী জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। গত বছর ১ মার্চ তিনি চাঁদপুরের প্রথম নারী জেলা প্রশাসক হিসেবে যোগদান করেন। বিদায়ী জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস ২০০৩ সালে ২২তম বিসিএস প্রশাসনের-এর মাধ্যমে চাকরিতে যোগদান করেন। দেশের বিভিন্ন স্থানে সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

তিনি মানিকগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক এবং পরবর্তীতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের উপসচিব হিসেবে দায়িত্ব পালন করেন। পরে তিনি সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপসচিব দায়িত্ব পালনের মধ্য দিয়ে তিনি চাঁদপুরের জেলা প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছিলেন। বর্তমানে তাঁকে নেত্রকোনা জেলায় জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে বদলী করা হয়।

শেয়ার করুন: