চাঁদপুরের মতো এতো গুছানো এবং বৃহদাকার কমিউনিটি পুলিশ দেশের কোথাও নাই : বিদায়ী অতি: পুলিশ সুপার

মেঘনাবার্তা রিপোর্ট :

এসপি পদোন্নতি প্রাপ্ত চাঁদপুর থেকে বিদায়ী অতি: পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান বলেছেন, চাঁদপুর জেলায় কমিউনিটি পুলিশ দেশ জুড়ে মডেল হিসেবে রয়েছে। এ জেলার কমিউনিটি পুলিশের মতো এত সুন্দর গুছানো সংগঠন কোথাও নেই।

তিনি বলেন, জেলার সকল শ্রেণী-পেশার মানুষ যারা বিভিন্ন ক্ষেত্রে নেতৃত্ব দিচ্ছে তাদের নিয়ে বর্তমানে প্রায় ২২ হাজার লোকের একটি সুবিশাল জনবলের সমন্বয়ে চাঁদপুরে কমিউনিটি পুলিশ গঠিত। তাই নয় শুধুমাত্র চাঁদপুরেই কমিউনিটি পুলিশের নিজস্ব কার্যালয় রয়েছে।

বুধবার বিকেলে জেলা কার্যালয়ে প্রমোশন ও বদলীজনিত কারণে জেলা, উপজেলা এবং পৌর কমিউনিটি পুলিশের আয়োজনে সংবর্ধনা অনুষ্ঠানে বিদায়ী অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা কমিউনিটি পুলিশের সভাপতি ডা: এসএম শহীদুল্লাহ এতে সভাপ্রধান ছিলেন। জেলা সেক্রেটারী সুফী খায়রুল আলম খোকন এবং পৌর কমিটির সেক্রেটারী জামাল হোসেন অনুষ্ঠান পরিচালনা করেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, চাঁদপুর মডেল থানার ওসি মো: নাসিম উদ্দিন,জেলা কমিটটির সহসভাপতি কাজী শাহাদাত, তমাল কুমার ঘোষ,ডা,পীযুষ কান্তি বড়ুয়া, জেলা কমিটির উপদেষ্টা ও চাঁদপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াসউদ্দিন মিলন,সিপিআই মোর্শেদ আলম ভূঁইয়া,পৌর কমিটির সভাপতি শেখ মনির হোসেন বাবুল, উপজেলা কমিউনিটি পুলিশের সভাপতি সালাউদ্দিন জিন্না, সাধারণ সম্পাদক ওমর ফারুক,ইন্ডাস্ট্রিয়াল কমিউনিটি পুলিশের সেক্রেটারী মফিজুল ইসলাম সেলিম প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন চাঁদপুর মডেল থানার সেকেন্ড অফিসার মো: হারুনুর রশিদ এবং এসআই বকুল বড়ুয়া।

বিদায়ী অতিথিকে কমিউনিটি পুলিশের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছাসহ ক্রেস্ট প্রদান করা হয়। জেলা সেক্রেটারী সুফী খায়রুল আলম খোকনের ব্যক্তিগত উদ্যোগে অতিথিকে ৩ বছরে চাঁদপুরে কমিউনিটি পুলিশের বিভিন্ন কর্মকাণ্ডের দুটি ছবির এলবাম প্রদান করেন।

Recommended For You

About the Author: News Room

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *