চাঁদপুরের মোলহেডের অবৈধ স্থাপনা উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুর শহরের বড় স্টেশন মোলহেড থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ ও পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান করা হয়েছে।সোমবার (২৬ আগস্ট) বেলা ১১ টায় অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামানের নেতৃত্বে একটি অভিযান টিম ওই স্থান পরিদর্শন করেন এব দোকানপাঠসহ অবৈধ স্থাপনা উচ্ছেদ ও পরিস্কার পরিচ্ছনতা অভিযান করা হয়।

অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট (এডিএম) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান বলেন, চাঁদপুরের এই স্থানটি পর্যটন এলাকা ঘোষণা করা হয়েছে। এখানে প্রতিদিন প্রচুর দর্শনার্থীর সমাগম হয়। তাই এর প্রবেশ মুখ থেকে শুরু করে ভেতরের অবৈধ স্থাপনা উচ্ছেদ ও ময়লা আবর্জনা অভিযানের জন্য জেলা প্রশাসক মহোদয় নির্দেশ দিয়েছেন ।

তিনি আরো বলেন, অস্থায়ী দোকানদার, হকারদের দখল,সাম্প্রতিক সময়ে যোগ হওয়া কিছু খেলনাসামগ্রী, তাদের বিকট আওয়াজ, পাশাপাশি ডেকসেটে উচ্চস্বরে গান বাজনার শব্দদূষণ, যেখানে সেখানে ব্যানার, পোষ্টার লাগানো,যত্রতত্র ময়লা আবর্জনা ফেলে নোংরা করা ইত্যাদি কারনে ভ্রমনপিপাসু মানুষের ও সুধী মহলের নিকট থেকে বারবার অভিযোগ পাওয়া যাচ্ছিল।

তারই প্রক্ষিতে সকল দোকান, হকার, ব্যানার, পোষ্টার, ঝোপঝাড়, খেলনা সামগ্রী আজ সকাল ১১ টা থেকে ২ টা পর্যন্ত অভিযান চালিয়ে অপসারণ করা হয় । ইতিমধ্যে স্থানটিকে আলোকিত করার জন্য জেলা প্রশাসন থেকে আরো ৫ টি সোলার স্ট্রিটলাইট বসানো হয়েছে ।

উচ্ছেদ ও পরিস্কার পরিচ্ছনতা অভিযানকালে উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা,নির্বাহী ম্যাজিস্ট্রেট ছামিউল ইসলাম ,উজ্জ্বল হোসেন , নৌ পুলিশের ওসি আবু তাহের খান , পৌরসভার বাজার পরিদর্শক জায়েদুল রহমান জহিরসহ স্থানীয়রা।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *