চাঁদপুরের ৪ উপজেলায় বন্যা মোকাবেলায় চাল, নগদ টাকা, শিশু খাদ্য ও গো- খাদ্য বরাদ্দ

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুর জেলায় বন্যা ও প্রকৃতিক দুর্যোগ পরিস্থিতি মোকাবেলায় ত্রাণ হিসেবে চাল, নগদ অর্থ,শুকনো খাদ্য,শিশু খাদ্য ও গো-খাদ্য বরাদ্দ দেয়া হয়েছে ।

বুধবার ২৯ জুলাই জেলা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ শাখা সূত্রে জানা য়ায় জেলার ৪ উপজেলার চাঁদপুর সদরে ৮৯.০০০ মেট্রিক টন চাল, নগদ টাকা ১ লক্ষ ২৪ টাকা, ১ হাজার প্যাকেট শুকনো খাদ্য , ৮৪ হাজার টাকার শিশু খাদ্যের ক্রয় ও ১লক্ষ ৪৪ হাজার টাকার গো-খাদ্যের বরাদ্দ দেয়া হয়েছে। এছাড়া হাইমচর উপজেলায় ৫১.০০০ মেট্রিক টন চাল, নগদ টাকা ৭৮ হাজার টাকা, ৫৮ হাজার টাকার শিশু খাদ্যের ক্রয় , ৮শ’ প্যাকেট শুকনো খাদ্য ও ৮৮ হাজার টাকার গো-খাদ্যে, মতলব উত্তরে হাইমচর উপজেলায় ৬২.০০০ মেট্রিক টন চাল, নগদ টাকা৯৪ হাজার টাকা, ৭৪ হাজার টাকার শিশু খাদ্যের ক্রয় , ৯শ’ প্যাকেট শুকনো খাদ্য ও ১লক্ষ ৪হাজার টাকার গো-খাদ্যে, মতলব দক্ষিণে উপজেলায় ২৮.০০০ মেট্রিক টন চাল, নগদ টাকা ৩৮ হাজার টাকা, ৩৮ হাজার টাকার শিশু খাদ্যের ক্রয়,৭শ’ প্যাকেট শুকনো খাদ্যও ৫৮ হাজার টাকার গো-খাদ্যে বরাদ্দ দেয়া হয়েছে।

জেলা ত্রান ও পূর্নবাসন কর্মকর্তা কেবিএম জাকির হোসেন জানান, বরাদ্দকৃত ত্রান উপজেলার নিবার্হী কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের কাছে পাঠানো হয়েছে তারা বন্যা ও দূযোর্গ কবলিতদের মাঝে বিতরণ করতেছেন । প্রয়োজনে আরো বরাদ্দ দেয়া হবে।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *