চাঁদপুরে অভিযান চালিয়ে ৩০৭টি অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

নিজস্ব প্রতিবেদক॥

চাঁদপুরে বাখরাবাদ গ্যাস সিস্টেম লিমিটেড কোম্পানির অধীনে অবৈধ গ্যাস সংযোগ ও বকেয়া বিল পরিশোধ না করায় অভিযান চালিয়ে গত ১৫দিনে ৩০৭ টি গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। সম্প্রতি জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের এক সভায় অবৈধ গ্যাস সংযোগ ও বকেয়া বিলের বিষয়ে ব্যাপক আলোচনা হয়। এরই প্রেক্ষিতে গত ৩০ মে থেকে চাঁদপুর শহরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ও বকেয়া বিল পরিশোধ অভিযানে নামে কোম্পানির একাধিক টিম।

সোমবার (১৪ জুন) বাখরাবাদ গ্যাস সিস্টেম কোম্পানি লিমিটেড চাঁদপুরের ব্যবস্থাপক (বিক্রয়) প্রকৌশলী মোঃ মাহমুদুজ্জামান বলেন, চাঁদপুর অফিসে কর্মরত গ্যাস বিতরণ কেন্দ্রের ১৯ কর্মকর্তাকে একযোগে চাঁদপুর থেকে অন্যত্র বদলি করা হয়েছে।

গত ১৫ দিনের অভিযানে অবৈধ ৩০৭টি সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এরমধ্যে বকেয়া বিলের জন্য ২১০টি, বাণিজ্যিক ৬টি এবং অবৈধ ৯০টি। বিচ্ছিন্ন সংযোগ বাবদ জরিমানা আদায় হয়েছে ৪৭ লাখ টাকা। পর্যায়ক্রমে উপজেলা গুলোতেও অভিযান পরিচালনা করা হবে।
তিনি আরো জানান, অবৈধ গ্যাস সংযোগের পেছনে একটি শক্তিশালী সিন্ডিকেট দীর্ঘদিন যাবৎ কাজ করছে। এদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনার চেষ্টা চলছে।

গ্যাস সংক্রান্ত যে কোন সমস্যা সমাধানে অসাধু কোনো সিন্ডিকেট কিংবা দালালের দ্বারস্থ না হয়ে সরাসরি অফিসে এসে সেবা গ্রহনের জন্য গ্রাহকদের প্রতি অনুরোধ জানিয়েছেন এ কর্মকর্তা।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *