চাঁদপুরে অ্যাড: আবদুল বাসেত মজুমদারের স্মরণসভা

স্টাফ রিপোটার ॥

গরিবের আইনজীবী হিসেবে খ্যাত বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান ও আওয়ামীলীগের উপদেষ্টামন্ডলীর সদস্য এবং সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও সাধারন সম্পাদক অ্যাডঃ আবদুল বাসেত মজুমদারের স্বরনসভা ও দোয়া চাঁদপুরে অনুষ্ঠিত হয়েছে।

চাঁদপুর জেলা আইনজীবী সমিতির আয়োজনে বুধবার সকাল ১০ টায় সমিতি মিলনায়তনে এ সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি অ্যাডঃ আহসান হাবিব। অনুষ্ঠান পরিচালনা করেন সাধারন সম্পাদক অ্যাডঃ আব্দুল্লাহ আল মামুন। অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সিনিয়র আইনজীবী অ্যাডঃ জামিল হায়দার বুলবুল।

স্মরণ সভায় বক্তব্য রাখেন সমিতির সাবেক সভাপতি অ্যাডঃ ইকবাল বিন বাশার, অ্যাডঃ সেলিম আকবর, জেলা জজ আদালতের পিপি অ্যাডঃ রনজিত রায় চৌধুরী, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালের পিপি অ্যাডঃ সাইয়েদুল ইসলাম বাবু, সিনিয়র আইনজীবী অ্যাডঃ ফজলুল হক সরকার, অ্যাডঃ শেখ জহিরুল ইসলাম, অ্যাডঃ লতিফ শেখ, অ্যাডঃ মোঃ মোবারক হোসেন, অ্যাডঃ জহিরুল ইসলাম, অ্যাডঃ মোঃ শাহাদাত হোসেন, অ্যাডঃ রুহল আমিন সরকার, অ্যাডঃ তোফাজ্জেল হোসেন মিয়া, অ্যাডঃ মোহাম্মদ বাবর বেপারী,অ্যাডঃ খোরশেদ আলম তালুকদার বাবুল, অ্যাডঃ শাহআলম ফরাজী প্রমুখ।

উল্লেখ্যে ১৯২৮ সালের ১ জানুয়ারি কুমিল্লার লালমাই উপজেলার শানিচোঁ গ্রামে জন্মগ্রহন করেন আবদুল বাসেত মজুমদার। প্রাচ্যেও অক্্রফোর্ড খ্যাত ঢাকা বিশ^বিদ্যালয় থেকে আইন বিষয়ে ডিগ্রী নেওয়ার পর তিনি এই পেশায় যোগ দিয়েছিলেন। গত ২৭ অক্টোবর সকাল সোয়া ৮টায় তিনি রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিস্যাধীন অবস্থায় তিনি না ফেরার দেশে চলে যান।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *