চাঁদপুরে আইসিটি এম্বাসেডর প্রভাষক স্বপন কুমার

ফরিদগঞ্জ উপজেলার কালির বাজার কলেজের আইসিটি বিষয়ের প্রভাষক স্বপন কুমার দাশ ICT4E জেলা শিক্ষক এম্বাসেডর নির্বাচিত হয়েছেন।

প্রধানমন্ত্রীর দপ্তর কর্তৃক পরিচালিত a2i – Aspire to Innovate, ICT Division, Bangladesh প্রকল্পের অধীনে পরিচালিত শিক্ষা বিভাগের ওয়েব পোর্টাল ও ডিজিটাল শিক্ষাদান পদ্ধতির অন্যতম প্লাটফরম শিক্ষক বাতায়নের ICT4E জেলা শিক্ষক এম্বাসেডর নির্বাচিত হন তিনি। তিনি মাইক্রোসফট এডুকেশন সেন্টার,মুক্তপাঠ ও শিক্ষক বাতায়নে নিয়মিত কাজ করেন। এছাড়া তিনি কালির বাজার কলেজ ও চাঁদপুর জেলায় আইসিটি বিষয়েও কাজ করছেন। কোভিড- ১৯ সময়ে কলেজ বন্ধ থাকাকালীন নিয়মিত জুম এ্যাপস ও গুগল মিটে ক্লাস পরিচালনা করে তিনি শিক্ষার্থীদের বইমুখী করতে সক্ষম হয়েছেন।

এম্বাসেডর হওয়ার সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে তিনি বলেন ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে ও শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়নের জন্য আরও কাজ করতে চাই।

উল্লেখ্য, সাতক্ষীরা জেলার তালা থানার অধিবাসী স্বপন কুমার দাশ ২০০৪ সাল থেকে ফরিদগঞ্জের কালির বাজার কলেজে প্রভাষক হিসেবে কর্মরত রয়েছেন। তিনি নেকটার, নায়েম, ব্যানবেইস, এইচএসটিটিআই, টিটিসি কুমিল্লা থেকে আইসিটি বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেছন।

শেয়ার করুন: