চাঁদপুরে আওয়ামী লীগের জাতীয় শোক দিবস পালন

নিজস্ব প্রতিবেদক ॥

চাঁদপুরে গভীর শ্রদ্ধায় ও নানা কর্মসূচীর মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করেছে শিক্ষামন্ত্রী দীপু মনি এমপি, চাঁদপুর জেলা ,পৌর ও সদর উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ। দলীয় কার্যালয়ে এবং জেলা প্রশাসনের সাথে বিভিন্ন কর্মসূচিও পালন করেছে চাঁদপুর জেলা আওয়ামী লীগ।

সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন ভবনে,প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। বঙ্গবন্ধুর ম্যুরালে ও প্রতিকৃতিতে ফুল দিয়ে দিনের কর্মসূচী শুরু হয়। এরপর আলোচনা সভা, তবারক বিতরণ বৃক্ষরোপন, দোয়া মাহফিলসহ নানা কর্মসূচী পালন করে স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন। চাঁদপুর পৌরসভার উদ্যোগেও ছিল দিনব্যাপী নানা কর্মসূচী। এ সব কর্মসূচীর মধ্যে ছিল জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ প্রচার, আলোচনা সভা, দোয়া মাহফিল ইত্যাদি।

১৫ আগস্ট সকালে দলীয় কার্যালয়ে সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটোয়ারীর নেতৃত্বে জাতীয় দলীয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করে চাঁদপুর জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন। এরপর আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পরে জেলা আওয়ামী লীগ চাঁদপুর সরকারি কলেজে স্থাপিত বঙ্গবন্ধু মুরালে জেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন এবং শোক র‌্যালিতে অংশ নেয়।

অপর দিকে, স্থানীয় সংসদ সদস্য ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপির পক্ষে শহরে শোক র‌্যালি করে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের অসংখ্য নেতাকর্মী।

জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সহ-সভাপতি ডাক্তার জেআর ওয়াদুদ টিপু, সহ-সভাপতি মোঃ ইউসুফ গাজী, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটোয়ারী, অ্যাডঃ মুজিবুর রহমান ভূঁইয়া, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান, জেলা আওয়ামী লীগ নেতা সালাহ উদ্দিন, অজয় কুমার ভৌমিক, পি পি অ্যাডঃ রঞ্জিত রায় চৌধুরী, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি নুর ইসলাম নুরু সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুল সহ অন্যান্য নেতৃবৃন্দ শিক্ষামন্ত্রীর পক্ষে শোক র‌্যালিতে অংশগ্রহণ করেন এবং বঙ্গবন্ধুর মুরালে পুষ্পস্তবক অর্পণ করেন। শহরের দীপু মনির বাসা থেকে অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়।

এবারের জাতীয় শোক দিবসে পলাতক খুনীদের ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকরের পাশাপাশি কমিশন গঠন করে বঙ্গবন্ধু হত্যাকান্ডের নেপথ্যের মূল কুশীলবদের খুঁজে বের করে মুখোশ উন্মোচন করে বিচারের মুখোমুখি করার দাবি আওয়ামী লীগ নেতৃবৃন্দ। পাশাপাশি মুক্তিযুদ্ধের চেতনায় জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকলের প্রতি আহ্বান জানানো হয়।

শেয়ার করুন: