চাঁদপুরে ইউনিয়ন পরিষদের হিসাব সহকারিদের প্রশিক্ষণ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:

কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার( ইএএলজি)”প্রকল্পের আওতায় ও জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি)’র কারিগরী সহযোগিতায় চাঁদপুরের ইউনিয়ন পরিষদ হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটরদের ২দিন ব্যাপী ইউপি অপারেশন এন্ড ফিন্যানসিয়াল ম্যানেজমেন্ট বিষয়ক প্রশিক্ষণ উদ্বোধন করা হয়েছে।

চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে ২৫ নভেম্বর বুধবার বেলা ১০ টায় চাঁদপুর সার্কিট হাউজে এ প্রশিক্ষণ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ) ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান।

ইএএলজি প্রকল্পের ডিস্ট্রিক ফ্যাসিলেটেটর নুরউদ্দিন মামুনের পরিচালনায় প্রশিক্ষণে রিসোর্স পার্সন হিসাবে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দাউদ হোসেন চৌধুরী,এলজিএসপি-৩ এর ডিস্ট্রিক ফ্যাসিলিটেটর রিয়াজ উদ্দীন সরকার ও হানারচর ইউনিয়ন পরিষদের সচিব এম এ কুদ্দুস রোকন।

প্রশিক্ষণে ইউনিয়ন পরিষদ আইন ও বিধি বিধান, অংশগ্রহণমূলক উন্নয়ন প্রক্রিয়া, হিসাব ও নথিপত্র সংরক্ষণ, প্রকল্প বাস্তবায়ন ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করা হয়।

এ সময় স্থানীয় সরকার বিভাগের মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেন, ইউনিয়ন পরিষদকে কার্যকর ও শক্তিশালী করার জন্য প্রকল্প নির্বাচন, বরাদ্দ বিভাজন এবং সুবিধাভোগী বাছাইয়ের ক্ষেত্রে জনঅংশগ্রহণ নিশ্চিত করতে হবে। সরকারী ক্রয় নীতিমালা অনুসারে কার্যক্রম বাস্তবায়ন করতে হবে। ইউনিয়ন পরিষদের সকল নথিপত্র যথাযথভাবে সংরক্ষণ করতে হবে।

প্রশিক্ষণে চাঁদপুর জেলার ২৫টি ইউনিয়ন পরিষদের হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটরগণ প্রশিক্ষনার্থী হিসেবে উপস্থিত ছিলেন।

Loading

শেয়ার করুন: